• মহানগর

    স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহায়ক শিক্ষা হিসেবে কিন্ডার গার্ডেনকে সুনির্দিষ্ট নীতিমালায় আনা জরুরী : প্যানেল মেয়র আফরোজা

      প্রতিনিধি ৫ আগস্ট ২০২৩ , ১০:০৫:৪৯ প্রিন্ট সংস্করণ

    মু: হোসেন বাবলা: চট্টগ্রাম জেলা মহানগর পর্যায়ে প্রতি বছরের ন্যায় এবারও কিন্ডার গার্ডেন এডুকেশন এসোসিয়েশন (কেয়া)র’ উদ্যোগে ২৭ টি প্রতিষ্ঠানের ২৫০ জন শিক্ষার্থীদের সংবর্ধনা, বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শনিবার ৫আগষ্ট সকালে বন্দর থানাধীন চান্দারপাড়াস্থ কমিউনিটি সেন্টারে সম্পন্ন হয়েছে।




    বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চসিকের প্যানেল মেয়র, মহিলা কাউন্সিলর মিসেস আফরোজা কালাম বলেছেন, চট্টগ্রামের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বর্তমান সময়ে শিক্ষার্থীদের স্বাস্থ্য ও পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখতে এবং ডেংগু জ্বর বিস্তার রোধে সচেতনতা বৃদ্ধি করে রোগ প্রতিরোধ ব্যবস্থা গড়ে তুলতে হবে।

    তিনি আরো বলেন,স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহায়ক শিক্ষা হিসেবে কিন্ডার গার্ডেনকে সুনির্দিষ্ট নীতিমালায় আনা জরুরি বলে শিক্ষা উপ কমিটির বরাবরের প্রতি অভিমত ব্যক্ত করেন। তিনি শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করে শিক্ষা-সাংস্কৃতিক উন্নয়নে কেয়া’র প্রশংসা করেন।




    প্রধান বক্তার বক্তব্যে চসিক ৩৭ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মোঃ আব্দুল মান্নান বলেন, বহুমুখি শিক্ষার পরিবর্তে দেশে সর্বত্রই এক মুখি শিক্ষায় রুপান্তর করে কিন্ডার গার্ডেন ব্যবস্থা কে সুষ্ঠু নৈতিক শিক্ষা প্রতিষ্ঠান গঠনের জন্য বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।

    বিশেষ অতিথির বক্তব্যে কেয়ার পরিচালক ও পরীক্ষা নিয়ন্ত্রক মঈনুদ্দীন কাদের লাভলু বলেন, সরকারের অধীনে কিন্ডার গার্ডেন এডুকেশন ব্যবস্থা কে নীতিমালার আলোকে নতুন রুপ দিয়ে এই সহায়ক শিক্ষা প্রতিষ্ঠান কে বাঁচিয় রাখতেই হবে।




    সংবর্ধনা অনুষ্ঠান পরিচালনা কমিটির আহ্বায়ক অধ্যাপক ছৈয়দ হাফেজ আহমদ এর সভাপতিত্বে ও সদস্য সচিব শিক্ষক মোঃ রফিকুল ইসলাম মল্লিকের সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচক অতিথির বক্তব্য রাখেন কেয়ার মহাসচিব এম নজরুল ইসলাম খান, শিক্ষক খবির উদ্দিন আহমেদ, শিক্ষক মোঃ এনায়েত হোসেন, শিক্ষক আঃ রহিম, শিক্ষক সাজ্জাদুল করিম , শিক্ষক মোঃ শহিদুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    প্রতিবছরের ন্যায় এবারও বৃত্তি প্রদানের শুরুতে সংগীত ও নৃত্যানুষ্ঠান এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

    আরও খবর 25

    Sponsered content