• উত্তর চট্টগ্রাম

    ভুজপুরে ২ ভূয়া ডাক্তারকে এক বছরের কারাদণ্ড

      প্রতিনিধি ১২ অক্টোবর ২০২৩ , ১০:০৭:০৫ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী: ফটিকছড়ি উপজেলা ভুজপুর থানা বাগানবাজার মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করনের লক্ষ্যে সেবার মান, লাইসেন্স নবায়ন প্রভৃতি বিষয়গুলো মনিটরিংয়ের অংশ হিসেবে ফটিকছড়ির বাগান বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি) এ.টি.এম কামরুল ইসলাম।

    ভুজপুর থানা পুলিশ, উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্স ও পরিবার পরিকল্পা কর্মকর্তা ডাঃ আরেফিন আজিম এবং স্থানীয় জনসাধারণের সহায়তায় দুপুর ২টায় এ অভিযান পরিচালিত হয়।




    এ সময় মোঃ রমজান আলী মন্ডল (৪৭) নামের ব্যক্তিকে কোন প্রকার ডাক্তারী না থাকা সত্ত্বেও নামের আগে ডাক্তার পদবী ব্যবহার ও ভুয়া ডাক্তার সেজে দীর্ঘদিন যাবৎ রোগী দেখার অপরাধে মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ এর সংশ্লিষ্ট ধারায় অভিযোগ এনে ১ (এক) বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদাহ করা হয়।

    এছাড়া অপর আরেক মামলায় মোঃ হেদায়েত উল্লাহ (৪১) নামের আরও একজন ফার্মেসী মালিককে নিজের নামের আগে ডাক্তার পদবী ব্যবহার ও ড্রাগ লাইসেন্স ছাড়া ফার্মেসী পরিচালনার অপরাধে দোষী সাবস্ত্য করে ৩ (তিন) মাসের বিনাশ্রমে কারাদন্ডে প্রদান করা হয় ও উক্ত ফার্মেসি সিলগালা করে দেওয়া হয়।




    উল্লেখ্য, ভুয়া ডাক্তার ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জনাব ডা. আরেফিন আজিম কর্তৃক স্থানীয় জসসাধারণের সহায়তায় হাতেনাতে ধৃত হন এবং এভাবে দীর্ঘদিন ধরে প্রতারণার আশ্রয় নিয়ে বেআইনীভাবে বরিশাল, ফেনী ও বরগুনা সহ দেশের বিভিন্ন যায়গায় এ ধরনের কর্মকান্ড পরিচালনার কথা জনসমক্ষে স্বীকার করে ভ্রাম্যমাণ আদালতের নিকট ক্ষমা প্রার্থনা করেন।

    জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) এ,টি,এম, কামরুল ইসলাম চট্টবাণীকে জানান।




    আরও খবর 27

    Sponsered content