• উত্তর চট্টগ্রাম

    ভূজপুরে শিশু ধর্ষণ মামলার পলাতক আসামী ৬বছর পর নারায়ণগঞ্জে গ্রেফতার

      প্রতিনিধি ৫ আগস্ট ২০২৩ , ১০:১৮:১৩ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী : ফটিকছড়ি উপজেলা ভূজপুরে শিশু ধর্ষণ মামলায় যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্ত পলাতক আসামী মো: ইউসুফ সর্দার (৬০)কে গ্রেফতার করেছে র‌্যাব। তিনি চতুর্থ শ্রেণীতে পড়ুয়া এই ছাত্রীকে ধর্ষণের পর প্রায় ৬ বছর ধরে পলাতক ছিলেন।

    ২ আগস্ট (বুধবার ) র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ থেকে ইউসুফ সর্দারকে গ্রেফতার করে। তিনি ভূজপুর থানার নারায়নহাট ইউনিয়নের লালমাই গ্রামের আশরাফ আলীর পুত্র।




    র‌্যাব সুত্র জানান, মামলার বাদী একই এলাকার বাসিন্দা ভিকটিমের মা হালিমা বেগম।২০১৭ সালে ১ জানুয়ারী বিকালে হালিমা বেগম তার ৪র্থ শ্রেণী পড়ুয়া মেয়ে তার প্রতিবেশি মোঃ ইউসুফ সর্দার এর বাড়ীতে আমলকী কুড়াতে যায়। প্রতিবেশি মোঃ ইউসুফ সর্দার ভিকটিমকে আমলকী দেওয়ার প্রলোভন দেখিয়ে তার ঘরে নিয়ে ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে । পরবর্তীতে ভিকটিম রক্তাক্ত অবস্থায় বাড়িতে গিয়ে ধষর্ণের বিষয়টি পরিবারকে জানালে ভিকটিমকে প্রথমে ভূজপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরবর্তীতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা প্রদান করেন।




    র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার বলেন, শিশুটি ধর্ষণের ঘটনার পরবর্তী ভিকটিমের মা বাদী হয়ে মোঃ ইউসুফ সর্দার এর বিরুদ্ধে ভূজপুর থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। আর মামলা দায়েরের পর থেকে আসামী মোঃ ইউসুফ সর্দার আইন শৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে আত্মগোপনে চলে যায়।এই মামলায় ইউসুফ সর্দারকে আদালতে দীর্ঘ বিচার কার্যক্রম শেষে ৫ বছরের যাবজ্জীবন কারাদন্ড এবং ৫ লাখ টাকা অর্থদন্ড প্রদান করেন।




    তিনি বলেন, পলাতক আসামী ইউসুফ সর্দারকে গ্রেফতারের অভিযানে নামেন র‌্যাব-৭ এর আভিযানিক দল।একপর্যায়ে র‌্যাব-৭ এবং র‌্যাব-১১যৌথ অভিযানে আসামী ইউসুফ সর্দারকে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন কাশিমপুর থেকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার এড়ানোর জন্য দীর্ঘ ৬ বছর যাবৎ ঢাকা, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে বলে স্বীকার করে। আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।




    আরও খবর 27

    Sponsered content