• দক্ষিণ চট্টগ্রাম

    মাছ চাষের মাধ্যমে বেকারত্ব দূর করা সম্ভব: নোমান আল মাহমুদ

      প্রতিনিধি ২৫ জুলাই ২০২৩ , ১০:৪২:২৯ প্রিন্ট সংস্করণ

    বোয়ালখালী প্রতিনিধি: ‘নিরাপদ মাছে ভরব দেশ, গড়ব স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বোয়ালখালীতে উদযাপিত হচ্ছে জাতীয় মৎস্য সপ্তাহ।

    মঙ্গলবার (২৫ জুলাই) এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা উপমুক্তকরণ কর্মসূচি আয়োজন করা হয়েছে।




    দুপুরে এর উদ্বোধন করেন চট্টগ্রমা-৮ আসনের সংসদ সদস্য নোমান আল মাহমুদ। এ সময় নোমান আল মাহমুদ বলেন, দেশের সব খাস জলাশয়গুলোকে মাছ চাষের উপযোগী করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

    মাছ চাষে সফলতা এলে দেশের চাহিদা পূরণ করে বিদেশেও রফতানি করা যাবে। বেকার বসে না থেকে পুকুর ও জলাশয়ে মাছ চাষের মাধ্যমে বেকারত্ব দূর করা সম্ভব। যারা ব্যক্তিগতভাবে মাছ চাষ করতে চায়, সরকার তাদেরকে সব ধরনের সহযোগিতা করবে।
    তিনি বলেন, খাদ্যে আমিষের চাহিদা পূরণে মৎস্যসম্পদ উন্নয়ন, মৎস্য ও মৎস্যজাত পণ্যের উৎপাদন বৃদ্ধি ও গুরুত্ব সম্পর্কে সবাইকে সচেতন করার মাধ্যমে দেশে মাছের উৎপাদন বাড়াতে হবে।




    উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মামুনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করিম রাজা, উপজেলা ভাইস চেয়ারম্যান এস এম সেলিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী, পৌর মেয়র জহুরুল ইসলাম জহুর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামীম আরা বেগম, বীর মুক্তিযোদ্ধা বশর কমান্ডার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি রেজাউল করিম বাবুল, মৎস্য অফিসার মোহাম্মদ ইমরান, উপজেলা স্বাস্থ্য অফিসার প্রতিক সেন, কৃষি অফিসার মো. আতিক উল্লাহ, প্রাণিসম্পদ অফিসার সেতু ভুষন দাশ প্রমুখ।

    পরে সফল মৎস চাষীদের মাঝে মৎস্য পুরস্কার বিতরণ ও বোয়ালখালী উপজেলা পরিষদ পুকুরসহ বিভিন্ন পুকুর ও জলাশয়ের জন্য ৩৩৫ কেজি বিভিন্ন প্রজাতির মাছের পোনা প্রদান করা হয়।




    আরও খবর 28

    Sponsered content