• মহানগর

    এই সরকার গনতন্ত্র-ভোট-আদর্শ-রাজনীতি ধ্বংস করেছে,এরা বক ধার্মিক: চট্টগ্রামে মির্জা ফখরুল

      প্রতিনিধি ১৬ জুলাই ২০২৩ , ৯:৪২:৫১ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে বিভাগীয় শ্রমিক সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আওয়ামী লীগ কে উদ্দেশ্য করে বলেছেন,মানে মানে সরে যান-এখনো সময় আছে, তা না হলে জনগণ তাদের অধিকার প্রতিষ্ঠা করতে সরিয়ে দিতে বাধ্য হবে।




    তিনি বলেন, বন্দুক দিয়ে, হুমকি দিয়ে ভয় দেখিয়ে আর কাজ হবে না। অনেক অপরাধ করেছেন, জুডেশিয়াল কিলিং করেছেন, ১ লাখ ২৪ হাজার মামলা দিয়ে ৪০ লাখ নেতাকর্মীকে আসামী করেছেন। কেউ ক্ষমতায় চীরস্থায়ী থাকতে পারে নি। নমরুদ, ফেরাউন এমনকি এরশাদ স্বৈরাচারী কায়দায় ক্ষমতায় আকঁড়ে থাকতে ব্যর্থ হয়েছেন। আপনিও (শেখ হাসিনা) পারবেন না। ক্ষমতার এ মসনদ কারো জন্য পার্মান্টেট নয়।এছাড়া এই সরকার ক্ষমতায় টিকে থাকতে ‌বক ধার্মিক ও ভোট চুরি এবং আদর্শ রাজনীতি ধ্বংস করেছে বারবার।




    তিনি (১৬ জুলাই) রোববার বিকেলে নগরীর কাজীর দেউড়িস্থ নাসিমন ভবন (দলীয় কার্যালয়ের) সামনে সড়কে অনুষ্ঠিত চট্টগ্রাম বিভাগীয় শ্রমিকদলের শ্রমিক জনতার মহাসমাবেশে প্রধান অথিতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

    মির্জা ফখরুল আরো বলেন, বীর চট্টলা একটি ঐতিহাসিক স্থান।এখান থেকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতা ঘোষণা করে জাতিকে মুক্তির পথ দেখিয়েছেন। এখানে তিনি জীবনের শেষ সময় অতিবাহিত করেছেন, প্রীতিলতার বীর চট্টলার মানুষ অবৈধ লুটেরা সরকারকে কি বার্তা দিতে চায় তা সারা বিশ্বে পৌছে দিতে হবে।




    বিএনপির কেন্দ্রিয় ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকার, নিরপেক্ষ সরকার, নির্দলীয় সরকার থাকলে আওয়ামী লীগের ভাত নেই। সবাইকে বোকা বানিয়ে বিচার ব্যবস্থার ওপর জোর দিয়ে, খায়রুল হকের ওপর জোর দিয়ে পার্লামেন্টে তত্ত্বাবধায়ক সরকার বিধান বাতিল করা হয়।




    তিনি বলেন, আওয়ামী লীগ হচ্ছে একটি বক ধার্মিক দল। বক যেমন পুকুুর জলশয়ের ধারে এক পায়ে বসে থাকে মাছ ধরার জন্য, তারাও (আওয়ামী লীগ) সুযোগের অপেক্ষায় বসে থাকে ক্ষমতায় যাওয়ার জন্য।

    তারা এখন বলে বেড়াচ্ছে আওয়ামী লীগের অধিনে নাকি সুষ্ঠু নির্বাচন হবে। সবাই যেন নির্বাচনে অংশ নেয়। এ যেন “ভূতের মুখে রাম রাম”। আসলে আওয়ামী লীগের চরিত্রই ভালো না। আর নির্বাচন কমিশন হচ্ছে একটা ‘ঠুটো জগন্নাথ’, তাদের কোন ক্ষমতা নেই। আওয়ামী লীগ যা বলে তা বাস্তবায়ন করে।




    আরও খবর 25

    Sponsered content