• দক্ষিণ চট্টগ্রাম

    বীর মুক্তিযোদ্ধা অমল মিত্র স্মরণে আনোয়ারায় প্রার্থনা ও আলোচনা সভা অনুষ্ঠিত

      প্রতিনিধি ৩০ জুন ২০২৩ , ৮:১১:৪৫ প্রিন্ট সংস্করণ

    অরুন নাথ : আনোয়ারা সারদা রামকৃষ্ণ সেবাশ্রমে বীর মুক্তিযোদ্ধা অমল মিত্র স্মরণে ৩০ জুন সকালে স্বপন ভট্টাচার্য্যের পরিচালনায় মন্দির প্রাঙ্গনে প্রয়াতের আত্মার সদাগতি কামনা করে প্রার্থনা করা হয়।

    ২য় পর্বে প্রণব দাশগুপ্তের সঞ্চালনায় সভাপতিত্বে করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার সভাপতি ও আনোয়ারা রাম কৃষ্ণ সেবাশ্রমের সহ সভাপতি তাপস হোড়।




    আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সেবাশ্রমের কার্যকরী পরিষদের সাবেক সাধারন সম্পাদক মিলন সেন,আনোয়ারা ৭নং ইউ পি চেয়ারম্যান অসীম কুমার দেব।

    স্মৃতি চারন করেন নারী নেত্রী নীলা দত্ত, সেবাশ্রমের কার্যকরী পরিষদের সম্পাদক আনন্দ মোহন দাশ, প্রয়াতের কণ্যা ডাঃ পুজা মিত্র, সেবাশ্রমের সদস্য পরমেশ চৌধুরী, সন্তোষ দাশ প্রমুখ।




    বক্তারা বলেন, অমল মিত্র একজন গেরিলা মুক্তি যোদ্ধা ছিলেন তিনি দেশের জন্য জীবন বাজী রেখে দেশ স্বাধীন করেছেন। দেশের স্বার্থ রক্ষা করেছেন আমরা স্বাধীন দেশের নাগরিক হিসেবে গর্ব বোধ করি আমাদের দেশ রক্ষায় মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করে লাল সবুজ রঙের একটি পতাকা আমরা পেয়েছি।




    বক্তারা আরো বলেন, অমল মিত্র যুদ্ধের পরবর্তী সময়ে স্বজাতিদের একত্রিত করতে চট্টগ্রামে ১৯৭২ সালে পুজা উদযাপন পরিষদ গঠন করেন তাঁর নেতৃত্বে চট্টগ্রাম সহ সারা বাংলাদেশে পুজা উদযাপন পরিষদ গঠিত হয়।তিনি আনোয়ারা রামকৃষ্ণ সারদা সেবাশ্রমের অন্যতম একজন উদ্যেক্তা সদস্য ছিলেন আনোয়ারার এই কৃর্তি সন্তান বীর মুক্তিযোদ্ধা অমল মিত্রের মৃত্যুতে দেশ ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি হলো যা পূরণ হওয়ার নয়।




    আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন শিক্ষক সজল মিত্র, বীমাবিদ শ্যামল দাশ,সংগঠক অলক দত্ত,কাজল বোস, প্রবীর দাশ,সংগঠক শিমুল দাশ, শান্তনু মিত্র, ইউপি সদস্য সুমন মিত্র, বিষ্ণু মজুমদার, শিক্ষক শান্তনু ভট্টাচার্য, সংগঠক রাজীব দাশ এড. রানা মিত্র, পুলক দত্ত প্রমুখ।




    আরও খবর 28

    Sponsered content