• মহানগর

    প্রবীণ রাজনীতিক ডা. আফছারুল আমীন আর নেই

      প্রতিনিধি ২ জুন ২০২৩ , ৮:৩৫:০৮ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী ডা. আফছারুল আমীন আর নেই (ইন্না লিল্লাহি …রাজিউন)।

    শুক্রবার (২ জুন) বিকেল চারটার দিকে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।

    তাঁর এপিএস দেলোয়ার হোসেন জানান, তিন বছর আগে ক্যান্সারে আক্রান্ত হয়েছিলেন তিনি।




    গত কিছুদিন ধরে শারীরিক অবস্থা খারাপ ছিল। আজ ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ঢাকায় সংসদ ভবনে জানাজা শেষে মরদেহ চট্টগ্রামে আনা হবে। আগামীকাল শনিবার চট্টগ্রামে জানাজা শেষে দাফন করা হবে।

    মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ডা. আফছারুল আমীন চট্টগ্রাম-১০ আসন থেকে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। সেইসঙ্গে তিনি নৌ মন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছেন। সবশেষ তিনি ছিলেন শিক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি।

    রাজনীতির ও চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি শিক্ষাখাতেও অবদান রেখেছেন ডা. আফছারুল আমীন।




    তাঁর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।




    এক শোক বার্তায় তারা বলেন, নির্বাচিত সংসদ সদস্য হিসেবে তিনি ছিলেন একজন জনপ্রিয় জনপ্রতিনিধি এবং মানুষের সেবা করে গেছেন। পেশাগতভাবে তিনি একজন চিকিৎসক হলেও রাজনীতিই ছিল তার ধ্যান ও জ্ঞান। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি পদসহ বিভিন্ন সাংগঠনিক দায়িত্ব তিনি নিষ্ঠা ও বিশ্বস্ততার সঙ্গে পালন করেছেন। তিনি কয়েক বছর ধরে জটিল রোগে ভুগছিলেন। তাঁর শারীরিক ক্ষমতা ক্রমশ কমতে থাকায় তিনি সাংগঠনিক কাজে সক্রিয় থাকতে না পারলেও দলীয় আদর্শ ও নীতি-নৈতিকতার প্রতি একনিষ্ঠ ছিলেন। তাঁর মৃত্যুতে আমরা একজন আপন মানুষকে হারালাম। এই ক্ষতি দল, দেশ ও জাতির জন্য অপূরণীয়।




    শোকবার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের গভীর সমবেদনা প্রকাশ করা হয়।




    আরও খবর 25

    Sponsered content