• বিনোদন

    ‘গুলবাহার’ চলচ্চিত্রের প্রিমিয়ার শো শুক্রবার

      প্রতিনিধি ১১ মে ২০২৩ , ১০:৩১:০৯ প্রিন্ট সংস্করণ

    বিনোদন ডেস্ক: চাটগাঁইয়া গানের লিজেন্ড আবদুল গফুর গফুর হালী রচিত ও পংকজ চৌধুরী রনি পরিচালিত চলচ্চিত্র ‘গুলবাহার’ এর প্রিমিয়ার শো শুক্রবার (১২ মে) সন্ধ্যা ৬টায় আলিয়ঁস ফ্রসেজ মিলনায়তনে অনুষ্ঠিত হবে।




    ২০১৬ সালে আবদুল গফুর গফুর হালী রিসার্চ সেন্টারের ভাইস চেয়ারম্যান ও পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ আনোয়ারুল হকের পৃষ্ঠপোষকতায় এই চলচ্চিত্র নির্মিত হয়েছে।

    চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় রচিত ‘গুলবাহার’ নাটকটি ১৯৭৬ সালে প্রথম চট্টগ্রাম মুসলিম হলে মঞ্চস্থ হয়। শ্রেষ্ঠাংশে অভিনয় করেন পরবর্তীতে ‘বেদের মেয়ে জোছনা’-খ্যাত অঞ্জু ঘোষ ও পংকজ বৈদ্য সুজন।




    সেই সময় চট্টগ্রামে সাড়া জাগায় এই নাটক। পরবর্তীতে আবদুল গফুর হালী আরও ৫টি আঞ্চলিক নাটক লেখেন- কুশল্যা পাহাড়, সতী মায়মুনা, আশেক বন্ধু, নীলমণি ও চাটগাঁইয়া সুন্দরী। ২০১৫ সালে সুফি মিজান ফাউন্ডেশন ও পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় এবং সাংবাদিক ও গবেষক নাসির উদ্দিন হায়দারের সম্পাদনায় আঞ্চলিক নাটকগুলো ‘আবদুল গফুর হালীর চাটগাঁইয়া নাটকসমগ্র’ গ্রন্থে সংকলিত হয়।




    ‘গুলবাহার’ চলচ্চিত্রের প্রিমিয়ার শো দেখার জন্য আবদুল হফুর হালী রিসার্চ সেন্টারের সেক্রেটারি নাসির উদ্দিন হায়দার আগ্রহীদের প্রতি অনুরোধ জানিয়েছেন।




    আরও খবর 20

    Sponsered content