• মহানগর

    দারিদ্র্য দূর করতে সকলকে এক সঙ্গে কাজ করতে হবে

      প্রতিনিধি ২৮ ফেব্রুয়ারি ২০২৩ , ১০:৫৮:২৩ প্রিন্ট সংস্করণ

    মো: আব্দুল আল মামুন:: দারিদ্রতা দূরীকরণে সরকারের সহায়ক শক্তি হয়ে ব্যক্তি প্রতিষ্ঠানকে কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

    মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সম্মেলন কক্ষে সামাজিক সংগঠন ‘সেভ দ্য হাঙ্গার পিপল’ দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কৃতি শিক্ষার্থীদের বৃত্তি প্রদান, সেলাই মেশিন ও খাদ্য সামগ্রী বিতরণ ও আলোচনা সভায় এই মন্তব্য করেন।



    আওয়ামী লীগ সরকার ক্ষমতা গ্রহণের আগে বাংলাদেশে দারিদ্রতার হার ৪৮ শতাংশ ছিল জানিয়ে আ জ ম নাছির উদ্দীন বলেন, গত ১৩ বছরে দারিদ্রতা দূরীকরণে সরকারের নানামুখী বাস্তবধর্মী পদক্ষেপ গ্রহণ করে। ফলে বর্তমানে তা ২১ শতাংশে নেমে এসেছে।

    শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান, সেবাসহ বিভিন্ন সেক্টরে দরিদ্র জনগোষ্ঠীর জন্য সরকার কোটা প্রথা বাস্তবায়ন করে চলেছেন। এক সময় মেধাবী হলেও গরীবের ছেলে-মেয়েরা মেডিক্যাল, ইঞ্জিনিয়ারিং বা উচ্চতর কোন শিক্ষায় পড়ালেখার সুযোগ পেত না। কেননা উচ্চতর শিক্ষা গ্রহণের ব্যয়ভার গরীবের ছেলে-মেয়েদের ছিল না। কিন্তু এই সরকার শিক্ষাক্ষেত্রে গরীব মেধাবীদের কোটা চালুর কারণে মেডিক্যাল, ইঞ্জিনিয়ারিং বা উচ্চতর যেকোন ক্ষেত্রে শিক্ষার্জনের সুযোগ পাচ্ছে।



    মহিলা শ্রমিকলীগের কেন্দ্রীয় কমিটির মানবাধিকার ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুকসানা পারভীন রুবার সভাপতিত্বে ও সেভ দ্য হাঙ্গার পিপল’র মহাসচিব মো. সোহেল হকের সঞ্চলনায় অনুষ্ঠানে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, বাংলাদেশ মানবাধিকার কমিশনের সহসভাপতি আবদূর নূর, হ্যালো ডাক্তার’র চেয়ারম্যান ডা.সজীব তালুকদার, জসিম উদ্দিন, শেখ আবদুল মান্নান, জাহাঙ্গীর আলম, আতিকুর রহমান আতিক, তানভীর আহমেদ রিংকু ও মনির হোসেন মানিক প্রমুখ ।



    অনুষ্ঠানে ৫০ জন গরীব শিক্ষার্থীকে স্কুল ব্যাগ, ১০০ জন মানুষের মধ্যে খাদ্য সামগ্রী, ৪টি সেলাই মেশিন ও ১৫ জন কৃতি শিক্ষার্থীকে মেধাবৃত্তি প্রদান করা হয়।



    আরও খবর 25

    Sponsered content