• জাতীয়

    সাংবাদিক বিপ্লবের মরদেহ উদ্ধার, হত্যা মনে করছে না পুলিশ

      প্রতিনিধি ২১ জানুয়ারি ২০২৩ , ৯:১৪:৩৪ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী ডেস্ক: রাজধানী মিরপুর পল্লবীতে বিপ্লব জামান নামে এক সাংবাদিকের মৃত্যুর ঘটনাকে প্রাথমিকভাবে হত্যাকাণ্ড মনে করছে না পুলিশ। তিনি ‘ফিন্যানসিয়াল এক্সপ্রেস’ নামে একটি গণমাধ্যমে চাকরি করতেন।তার বয়স ৬০-এর কাছাকাছি।



    শনিবার (২১ জানুয়ারি) সন্ধ্যা সোয়া ৭টার দিকে রাজধানী পল্লবীর সাংবাদিক আবাসিক এলাকায় ঘটনাস্থলের বাড়ির সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন উপ-পুলিশ কমিশনার (মিরপুর বিভাগ) মো. জসীম উদ্দীন মোল্লা।

    তিনি বলেন, সুরতহাল ও ময়নাতদন্তের পরেই জানা যাবে কি কারণে বিপ্লব জামানের মৃত্যু হয়েছে।

    উপ-পুলিশ কমিশনার মো. জসীম উদ্দীন মোল্লা জানান, বিপ্লব জামান বছর দুই আগে সাংবাদিক আবাসিক এলাকা ১৬১ নাম্বার বাড়িতে বাসা ভাড়া নেন। তিনি পাঁচ তলার একটি ফ্লাটে থাকতেন। মৃত ব্যক্তি বাড়িওয়ালার পূর্ব পরিচিত ছিলেন। বাড়িওয়ালা সাংবাদিক রফিক সাহেব ও বিপ্লব জামান ফিন্যানসিয়াল এক্সপ্রেসে কাজ করতেন। গত সাত দিন ধরে বিপ্লব সাহেব অফিসে যাচ্ছেন না। এ কারণে রফিক সাহেবকে অফিস থেকে কল করা হয়। তখন বাড়িওয়ালা পুলিশকে জানায়।



    উপ-পুলিশ কমিশনার জসীম উদ্দীন বলেন, ঘটনাস্থলে আমরা এসে দেখতে পাই ফ্ল্যাটটির দরজা ভেতর থেকেই বন্ধ। এ কারণে আমাদের সিআইডি ক্রাইমসিন ঘটনাস্থলে এসেছে। পরে দরজা ভেঙে ফ্ল্যাটটিতে প্রবেশ করা হয়। তখন দেখা যায় মৃত ব্যক্তি বারান্দায় লুঙ্গি ও স্যান্ডেল পরা অবস্থায় পড়ে আছেন। ঘরের ভেতরে মালামাল যেটা যে অবস্থায় ছিল সেই অবস্থায় আছে।

    এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রাথমিকভাবে আমরা যেটাই ধারণা করি, এই ঘটনায় বিশেষজ্ঞের মতামতের বিষয় আছে। এজন্য আমরা সুরতহাল করবো। সুরতহালে পা থেকে মাথা পর্যন্ত প্রতিটি জায়গার বর্ণনা থাকবে। আমরা মর্গে মরদেহ পাঠাবো। ডাক্তার মতামত দেবেন স্ট্রোক, অসুস্থতাজনিত বা অন্য কোনো কারণে তার মৃত্যু হয়েছে কিনা।



    তিনি আরও বলেন, প্রাথমিকভাবে মনে হয় না হত্যা। তিনি একা থাকতেন। ঘরের দরজা ভেতর থেকে লাগানো ছিল। সেখানে একা থাকতেন। তার সন্তানরা ছোট থাকতেই স্ত্রীর সঙ্গে ডিভোর্স হয়ে যায়। তার সন্তানরা বড় হয়ে গেছে। বাড়িওয়ালার সঙ্গে কথা বলে জানা গেছে, মৃত ব্যক্তি কথাবার্তা কম বলতেন। তিনি ঘরে রান্না করতেন না, হোটেলেই খাওয়া-দাওয়া করতেন। তার সন্তানরা মাঝেমধ্যে বাসায় আসতো।

    আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রাথমিকভাবে এখনো মনে হচ্ছে না হত্যা বা আত্মহত্যা। তার আত্মীয়স্বজন আসলে অপমৃত্যু মামলা নিয়ে আমরা ব্যবস্থা নেব।



    রাজধানী মিরপুর পল্লবীতে নিজ বাসায় বিপ্লব জামানের মরদেহের সন্ধান পায় পুলিশ। সন্ধ্যার দিকে পল্লবীর সাংবাদিক আবাসিক এলাকার রোড নম্বর ৭, বাড়ি নম্বর ১৬১ এর ৫ তলার ফ্লাট থেকে বিপ্লব জামানের মরদেহ উদ্ধার করা হয়।



    আরও খবর 17

    Sponsered content