• খেলাধুলা

    মিরপুরে কোহলির এক ঘণ্টা

      প্রতিনিধি ২ ডিসেম্বর ২০২২ , ৯:৪১:১৬ প্রিন্ট সংস্করণ

    খেলাধুলা ডেস্ক: গেল এক দশক ধরে ব্যাট হাতে বোলারদের শাসন করে চলছেন বিরাট কোহলি। ইডেন গার্ডেন থেকে সিডনি, মেলবোর্ন হতে লর্ডস সবখানেই প্রমাণ করেছেন নিজেকে। ব্যাট হাতে সেঞ্চুরি উদযাপন কিংবা বিপক্ষ দলের উইকেটের পতন, সবখানেই তিনি খুঁজে নেন অনাবিল এক আনন্দ। ক্রিকেট মাঠে আগ্রাসন দিয়েই প্রতিপক্ষকে গিলে খাওয়ার অদ্ভুত এক ক্ষমতা রয়েছে ভারতীয় এই ক্রিকেটারের।



    সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে অ্যাডিলেড, মেলবোর্ন কিংবা ব্রিসবেন সব মাঠ কাঁপিয়ে বিরাট কোহলি এখন মিরপুরে। হ্যাঁ ঠিকই পড়েছেন, মিরপুর শেরে-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে শুক্রবার ব্যাট হাতে নিজেকে ঝালিয়ে নেওয়ার চেষ্টা করেছেন কোহলি। বিশ্বের অন্যতম সেরা ব্যাটারের ব্যাটিং অনুশীলন ক্যামেরাবন্দি করতে গণমাধ্যমের ভিড়ও ছিল চোখে পড়ার মতো। কেনই বা হবে না! গেল এক দশকে কোহলি বিশ্ব ক্রিকেটে নিজের নামকে যে নিয়ে গেছেন অনন্য এক উচ্চতায়।



    তিন ওয়ানডে এবং দুই টেস্ট ম্যাচ খেলতে গতকাল ভারতের মুম্বাই থেকে ঢাকায় এসেছে রোহিত শর্মার দল। ঢাকায় পৌঁছানোর একদিন পার না হতেই আজ দুপুরের আগে শেরে-ই বাংলায় হাজির রোহিত শর্মার দল। মিরপুরের মূল মাঠে প্রথমে দলীয় অনুশীলনে শরীর গরম করেন ভারতীয় ক্রিকেটাররা। এর মিনিট বিশেক পর মিরপুরের একাডেমি মাঠে ব্যাট হাতে অনুশীলন করেন ক্রিকেটাররা।



    ব্যাটিং অনুশীলনে কোহলিকে নিজের কিংবা দর্শকদের প্রিয় সেই কাভার ড্রাইভটাই খেলতে দেখা গেল প্রথমে। বিশ্ব ক্রিকেটে কোহলির এই শটের ভক্ত নেহায়েতই কম নয়। সেই শটকে আরও মধুর করে তুলতেই বোধহয় আজ কোহলির এমন অনুশীলন। এছাড়া সময়ের অন্যতম সেরা এই ক্রিকেটারকে দেখা গেছে পুল শটটাও ঝালিয়ে নিতে। সবমিলিয়ে প্রায় ঘন্টাখানেকের অনুশীলন শেষে ভারতের এই তারকা ব্যাটার অনুশীলন ত্যাগ করেন।



    কোহলি ছাড়াও ভারতের বেশ কয়েকজন ক্রিকেটার আজ উপস্থিত ছিলেন অনুশীলনে। শার্দুল ঠাকুরের সঙ্গে বোলিং অনুশীলন করেছেন মোহাম্মদ সিরাজও। সুইং আর বাউন্সে প্রথম দেখায়ই দুর্দান্ত মনে হলো তাদের। এছাড়া ব্যাট করেছেন ঋষভ পান্থ, লোকেশ রাহুলরাও। তবে অনুশীলনে কিছুটা আঘাত পেয়েছেন অক্ষর প্যাটেল। যদিও সেটা খুব গুরুতর কিছু নয়। কারণ পরে অনুশীলন আবার করেছেন এই স্পিন অলরাউন্ডার।



    ভারতের অধিনায়ক রোহিত শর্মা অবশ্য খুব একটা ব্যাটিং অনুশীলন করেননি আজ। তিনি ঘুরে দেখেছেন একাডেমি মাঠের উইকেট। ভারতীয় ক্রিকেটারদের পদচারণায় মিরপুরের মাঠ আজ সত্যিই বেশ জমে উঠেছিল।

    তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আগামী রোববার বেলা বারোটায় ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। মিরপুর শেরে-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ ম্যাচটি।



    আরও খবর 16

    Sponsered content