• মহানগর

    ‘সমবায়ের মাধ্যমে মানুষের ভাগ্যোন্নয়নে চেষ্টা করেছিলেন বঙ্গবন্ধু’

      প্রতিনিধি ৫ নভেম্বর ২০২২ , ১০:১২:৫০ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে চট্টগ্রামে পালিত হয়েছে ৫১ তম জাতীয় সমবায় দিবস। দিবসের মূল প্রতিপাদ্য বিষয় ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’।

    শনিবার (৫ নভেম্বর) দিবসটি এ উপলক্ষে চট্টগ্রাম বিভাগীয় সমবায় দফতরের উদ্যোগে নগরের এলজিইডি ভবন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।



    আলোচনা সভায় চট্টগ্রাম কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান আ জ ম নাছির উদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি প্রবীর কুমার রায় ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার।

    বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজন্ম লালিত স্বপ্ন ছিল ক্ষুধা, দারিদ্র্য ও শোষণমুক্ত সোনার বাংলা বিনির্মাণ করা। সমবায় সম্পর্কে বঙ্গবন্ধুর চিন্তাধারা ছিল গভীর এবং বাস্তবমুখী। এ জন্য তিনি সমবায়ের মাধ্যমে মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য বিভিন্ন গণমুখী কর্মসূচী গ্রহণ করেছিলেন। তারই ধারাবাহিকতায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে একটি স্বনির্ভর দেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।



    সভায় আরও বক্তব্য দেন মুক্তিযোদ্ধা মুজাফফর আহাম্মেদ, চট্টগ্রাম বিভাগীয় সমবায় দফতরের যুগ্ম-নিবন্ধক আশীষ কুমার বড়ুয়া, চট্টগ্রাম জেলা সমবায় অফিসার মুরাদ আহাম্মদ, ফেনী আঞ্চলিক সমবায় ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. শাহনেওয়াজ চৌধুরী, উপ-নিবন্ধক জ্ঞানেন্দু বিকাশ চাকমা, উপ-নিবন্ধক দুলাল মিঞা, উপ-নিবন্ধক কানিজ ফাতেমা, উপ-সহকারী নিবন্ধক মিন্টু বড়ুয়া, ডবলমুরিং থানা সমবায় অফিসার সুমিত কুমার দত্ত, পাঁচলাইশ থানা সমবায় অফিসার শফিউল আলম, কোতোয়ালী থানা সমবায় অফিসার মোহাম্মদ ওছমান গনি, পরিদর্শক জিয়া উদ্দিন রিয়াজ, অর্পণ দাশগুপ্ত ও মো. সোলায়মান।



    আলোচনা সভা শেষে ৫ টি শ্রেষ্ঠ সমবায় সমিতিকে ও ১ জন শ্রেষ্ঠ সমবায়ীকে পুরস্কৃত করা হয়।



    আরও খবর 25

    Sponsered content