• মহানগর

    চট্টগ্রামে করোনার সংক্রমণ কমেছে

      প্রতিনিধি ২১ অক্টোবর ২০২২ , ৮:১৯:৪৩ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: চট্টগ্রামে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ও হার কমেছে। শুক্রবার জেলা সিভিল সার্জন কার্যালয়ের পাঠানো প্রতিবেদন অনুযায়ী সবশেষ ১২৭ জনের করোনা পরীক্ষা করে চার জনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়। সংক্রমণ হার ৩ দশমিক ১৪ শতাংশ।



    সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর আট ল্যাবরেটরিতে গতকাল ১২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ৪ জনই শহরের। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা বেড়ে হয়েছে ১ লাখ ২৯ হাজার ৪০৩ জন। এর মধ্যে শহরের ৯৪ হাজার ৩৫৭ ও গ্রামের ৩৫ হাজার ৪৬ জন। করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭।



    ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে গতকাল ১৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে একজন পজিটিভ শনাক্ত হন। বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ২২ নমুনা পরীক্ষায় একটি আক্রান্ত পাওয়া যায়। এপিক হেলথ কেয়ারে ১১ নমুনার দু’টিতে করোনাভাইরাসের উপস্থিতি মিলেছে।



    এছাড়া, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৫০, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল ল্যাবরেটরিতে ৪, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৭, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ৩, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ১০ ও এভারকেয়ার হসপিটাল ল্যাবে ৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। ছয় ল্যাবে ৭৯ নমুনায় নেগেটিভ রেজাল্ট আসে।



    ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার পাওয়া যায়, বিআইটিআইডিতে ৬ দশমিক ৬৬ শতাংশ, শেভরনে ৪ দশমিক ৫৪ ও এপিক হেলথ কেয়ারে ১৮ দশমিক ১৮ শতাংশ এবং ইম্পেরিয়াল হাসপাতাল, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, মেডিকেল সেন্টার হাসপাতাল, মেট্রোপলিটন হাসপাতাল, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ও এভারকেয়ার হসপিটাল ল্যাবে ০ শতাংশ।



    আরও খবর 25

    Sponsered content