• দক্ষিণ চট্টগ্রাম

    লোহাগাড়ায় যানজট নিরসনে প্রশাসনের উদ্যোগে মতবিনিময় সভা

      প্রতিনিধি ১৩ অক্টোবর ২০২২ , ৯:১২:০৬ প্রিন্ট সংস্করণ

    মো: আরিফুল ইসলাম: চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার বটতলী মোটর স্টেশনসহ তৎ সংশ্লিষ্ট চট্টগ্রাম -কক্সবাজার মহাসড়কের যানজট নিরসনে স্হানীয় প্রশাসনের সাথে বিভিন্ন শ্রেণি পেশার নেতৃবৃন্দের মধ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।



    ১২ অক্টোবর বিকেলে উপজেলা পরিষদ সভা কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ। প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এম. ইব্রাহিম কবির।



    সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো:শাহজাহান, লোহাগাড়া থানা অফিসার ইনচার্জ মো: আতিকুর রহমান, লোহাগাড়া ট্রাফিক ইনচার্জ ছামিউর রহমান, দোহাজারী হাইওয়ে থানার সাব ইন্সপেক্টর মো: হোসেন, লোহাগাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আকতার আহমদ সিকদার, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শ্রীনিবাস দাশ সাগর, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান এস.এম ইউনুস, আধুনগর ইউপি চেয়ারম্যান মো: নাজিম উদ্দীন, পদুয়া ইউপি চেয়ারম্যান মো: হারুনুর রশিদ, লোহাগাড়া বটতলী শহর উন্নয়ন কমিটির যুগ্ম আহবায়ক মিয়া মোহাম্মদ শাহজাহান, সদস্য সচিব মিজানুর রহমান মিজান, দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমশুল আলম, লোহাগাড়া শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বক্কর, লোহাগাড়া উপজেলা শ্রমিকলীগের সাধারন সস্পাদক নুরুল হক নুনু, নিরাপদ সড়ক চাই লোহাগাড়া উপজেলা শাখার সভাপতি মোজাহিদ হোছাইন সাগর, সাধারন সম্পাদক আবদুল্লাহ আল সায়েম প্রমুখ।



    সভায় বক্তরা যানজট নিরসনে আমিরাবাদ বটতলী স্টেশনের প্রধান সড়কের দু’পাশে ফুটপাত দখল করে গড়ে উঠা ভাসমান দোকান/হকার উচ্ছেদ করা, অবৈধ যানবাহন চলাচল বন্ধ করা, বেপোরোয়া পার্কিং বন্ধ করা, ট্রাফিক ব্যবস্হাপনা জোরদার করাসহ বিভিন্ন মতামত ও দাবি-দাওয়া উপজেলা প্রশাসনের কাছে তুলে ধরেন।

    উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ বলেন,স্বল্প ও দীর্ঘমেয়াদী দুই ধরনের পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করে যানজট নিরসনে উপজেলা প্রশাসন শতভাগ আন্তরিকতার সাথে কাজ করবে।



    তিনি আরো বলেন, যত্রতত্র গাড়ি পার্কিং ও নিষিদ্ধ পরিবহন চলাচল বন্ধ করাসহ সড়কে শৃঙ্খলা ফেরাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবেন। সভায় পুনর্বাসন প্রক্রিয়াসহ হকার উচ্ছেদ, উপ-সড়কগুলোর মুখে ও সড়কের উপরে অবস্হিত বিভিন্ন গাড়ীর স্টেশনের জন্য সরেজমিন পরিদর্শন ও বাস্তবতার আলোকে সঠিক জায়গা নির্ধারনপূর্বক যানজট কমাতে করণীয় সম্পর্কে মতামত প্রদানের জন্য একটি পরামর্শক কমিটি গঠন করা হয়।



    আরও খবর 28

    Sponsered content