• উত্তর চট্টগ্রাম

    ফটিকছড়িতে ভ্র্যমমান আদালতে ৬৫ হাজার টাকা জরিমানা

      প্রতিনিধি ২৪ অক্টোবর ২০২৪ , ১১:০৮:৪৪ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নুরী: ফটিকছড়ি উপজেলার নানুপুর বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যোর উদ্ধগতি নিয়ন্ত্রণে বাজার মনিটরিং ও ভ্র্যমমান আদালত পরিচালনা করে তিন ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ৬৫ হাজার টাকা জরিমানা এবং আনুমানিক ৬৮ হাজার টাকার বিভিন্ন প্রকার মেয়াদোত্তীর্ণ পোল্ট্রি ঔষুধ নষ্ট করা হয়।

    ২৪ অক্টোবর বৃহস্পতিবার দুপুর ১২ টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত ফটিকছড়ি উপজেলার নানুপুর বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে বাজার মনিটরিং ও ভ্র্যমমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মেজবাহ উদ্দিন ।

    ভ্র্যমমান আদালত পরিচালনাকালে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে ডিম বিক্রয় করা, পণ্যের মূল্যতালিকা সংরক্ষণ ও প্রদর্শণ না করা, পণ্য ক্রয়-বিক্রয়ের পাকা রশিদ সংরক্ষণ না করার অপরাধে জি এস পোল্ট্রি ফিডেরন মালিক মোহাম্মদ শাহা আলমকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়। এসময় উক্ত প্রতিষ্ঠান হতে আনুমানিক ৬৮হাজার টাকা মূল্যের মেয়াদোত্তীর্ণ বিভিন্ন প্রকার পোল্ট্রি ঔষুধ জব্দ করে মাটিতে পুঁতে ধ্বংস করা হয়।

    এছাড়া পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে সংরক্ষণ ও প্রদর্শণ না করার দায়ে মোঃ নাজিম এবং মোঃ মিনহাজ নামের ২ ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমান আদায় করা হয়।

    অভিযানে ফটিকছড়ি থানার জাফতনগর পুলিশ ফাঁড়ির একটি দল ও ভূমি অফিসের কর্মচারীবৃন্দ সার্বিক সহায়তা প্রদান করেন।

    নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন কর্তৃক নিয়মিত বাজার মনিটরিং অব্যাহত থাকবে চট্টবাণীকে জানান,সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মেজবাহ উদ্দিন।




    আরও খবর 27

    Sponsered content