• উত্তর চট্টগ্রাম

    ফটিকছড়িতে প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা

      প্রতিনিধি ২৯ আগস্ট ২০২৪ , ৫:০০:৪৯ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী : ফটিকছড়ি করোনেশন সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

    ২৭ আগস্ট মঙ্গলবার সকালে (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক মো. জসিম উদ্দিন বিরুদ্ধে অতিরিক্ত ফি আদায়, সেচ্চাচারিতাসহ নানাবিধ দুর্নীতির অভিযোগ এনে ক্লাস বর্জন করে স্কুল অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এসময় (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষকের পদত্যাগ ও বিচার দাবি বিভিন্ন প্লে কার্ড প্রদর্শন ও শ্লোগান দিতে থাকে বিক্ষোভকারীরা।




    আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আমরা প্রধান শিক্ষকের পদত্যাগ এর দাবিতে বিক্ষোভ করেছি, তিনি বিভিন্ন কারন দেখিয়ে আমাদের থেকে অতিরিক্ত ফি আদায় করতেন। আমাদের শিক্ষক ও অভিভাবকদের সাথে অসৌজন্যমূলক আচরণ করতেন। তিনি নিয়মিত স্কুলে আসতেন না অন্যান্য শিক্ষকদের মাধ্যমে অফিস কার্যক্রম চালাতেন। আমরা শিক্ষার্থীরা তার পদত্যাগসহ স্থায়ী অপসারণ চাই।

    এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিদ্যাল পরিচালনা পরিষদের সভাপতি মো. মোজাম্মেল হক চৌধুরী ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ড. সেলিম রেজা। এসময় তারা আন্দোলনরত শিক্ষার্থীদের সকল দাবী মেনে নেওয়ার আশ্বাস দেন এবং আন্দোলনকারীদের শান্ত থাকার আহ্বান জানান।




    পরে শিক্ষক ও আন্দোলনকারী প্রতিনিধিদের সাথে বৈঠক শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, ‘প্রধান শিক্ষকের বিরুদ্ধে যেহেতু অভিযোগ আছে। আমরা অভিযোগগুলো আমলে নিয়ে উধ্বর্তন কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। আজকে প্রধান শিক্ষক তার পদ থেকে অপসারিত হবেন বা পদত্যাগ করবেন। প্রধান শিক্ষক পদে স্কুলে সিনিয়র তিন শিক্ষক প্যানেল দায়িত্ব পালন করবেন। প্রধান শিক্ষককের বিরুদ্ধে যত সব অভিযোগ আসছে তা তদন্ত করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্তে দোষী সাবস্ত হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’




    এদিকে, এ রিপোর্ট লেখা পর্যন্ত চট্টগ্রাম শিক্ষাবোর্ডের উপ-পরিচালক উত্তম খীসা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি করার জন্য অনুরোধ করা হয়েছে।

    আরও খবর 27

    Sponsered content