• আন্তর্জাতিক

    ড. ইউনূসের কাছে পুরোনো বন্ধু মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর টেলিফোন

      প্রতিনিধি ১৫ আগস্ট ২০২৪ , ৪:০৬:৫৮ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী ডেস্ক: অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন তার পুরোনো বন্ধু মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। আলাপকালে তিনি বাংলাদেশে শান্তি ও নিরাপত্তা পুনর্গঠনে অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার কথা বলেন।




    বুধবার (১৪ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে একটি কোলাজ ছবি পোস্টের মাধ্যমে আনোয়ার ইব্রাহিম নিজে এ তথ্য জানান।

    তিনি পোস্টে লেখেন, ‘গতকাল আমার পুরোনো বন্ধু প্রফেসর মুহাম্মদ ইউনূসের সঙ্গে ফোনে কথা হয়েছে। বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে দায়িত্বগ্রহণে তাকে ব্যক্তিগতভাবে অভিনন্দন জানিয়েছি। ’

    তিনি আরও লেখেন, ‘মালয়েশিয়ার সঙ্গে প্রফেসর ইউনূসের দীর্ঘদিনের সুসম্পর্ক রয়েছে। আমি তাকে আশ্বস্ত করেছি, মালয়েশিয়া বাংলাদেশে শান্তি ও নিরাপত্তা পুনর্গঠন ও পুনঃস্থাপনে অন্তর্বর্তী সরকারকে সাহায্য ও সমর্থন করতে প্রস্তুত রয়েছে।




    আনোয়ার ইব্রাহিম সংখ্যালঘুসহ সব বাংলাদেশি নাগরিকের সুরক্ষা ও সমান অধিকার রক্ষার আশ্বাস দেওয়ায় ড. ইউনূসের কাছে সন্তোষ প্রকাশ করেন।

    ড. ইউনূস দুই দেশের মধ্যে ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করতে তাকে যত তাড়াতাড়ি সম্ভব বাংলাদেশ সফর করতে আমন্ত্রণ জানান।




    আরও খবর 15

    Sponsered content