• উত্তর চট্টগ্রাম

    বদলে গেছে ভূমি অফিসের সেবা এখন থেকে সব সেবা অনলাইনে

      প্রতিনিধি ৩০ জুন ২০২৪ , ১০:৫৩:৫১ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী : বাংলাদেশ বর্তমান উন্নত সমৃদ্ধি দেশের দিকে এগিয়ে চলছে। উন্নত বাংলাদেশ বিনির্মানে স্মার্ট বাংলাদেশ আগামী ২০৪১ ভিশন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।




    তারই পরিপেক্ষিতে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে রোড ম্যাপের চারটি পিলার (১) স্মার্ট সিটিজেন (স্মার্ট নাগরিক )(২)স্মার্ট সোসাইটি বা( স্মার্ট সমাজ,) (৩) স্মার্ট ইকোনমিক (স্মার্ট অর্থনৈতিক), (৪)স্মার্ট গর্ভনের্ন্স (স্মার্ট সরকার )।




    ফটিকছড়িতে গত ৮জুন শনিবার-১৪ জুন শুক্রবার পর্যন্ত সারাদেশের ন্যায় ফটিকছড়ি উপজেলা ভূমি অফিসের আয়োজিত ভুমিসেবা সপ্তাহ উদ্বোধন করেন। এখন থেকে ভূমিসেবাকে সাধারণ মানুষের মাঝে আরও সহজ করার লক্ষ্যে ভূম মন্রণালয় বেশ যুগান্তকারী কার্যক্রম হাতে নিয়েছেন। আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে ভূমিমন্রণালয় ভূমিসেবাকে যোগপযোগী করে কাজ করা যাচ্ছে। ডাটাবেইজ, সকলসায়রাত মহলের ডাটাবেইজ সিভিল স্যুট ম্যানেজমেন্ট,দেওয়ানী ও রাজস্ব সংক্রান্ত মামলার ডাটাবেইজ, নির্ভুল নামজারি,অধিগ্রহণ,কিংবা মামলার প্রয়োজনীয় উদ্যেগ গ্রহণ,ই-রেজিস্ট্রেশন,ডিজিটাল ভূমিসেবা র্স্মাট ভূমি পিডিয়া,স্মার্ট ভূমি রেকর্ড ইত্যাদি।




    এখন থেকে ভূমি অফিস না এসে অনলাইনে নামজারি,অনলাইনে সার্টিফাইড পর্চা, মৌজা ম্যাপের জন্য আবেদন করা যায় এবং ঘরে বসেই খতিয়ান বা ম্যাপ পাওয়া যাবে।

    ফটিকছড়ি উপজেলা সহকারী কমিশনার ভূমি মুহাম্মদ মিছবাহ উদ্দিন বলেন, কোনো প্রকার ঝামেলা ও উৎসুক ছাড়া আমি এবং আমার অসির সকল কর্মকর্তা কর্মচারী জনসাধারণকে সেবা দিয়ে যাচ্ছে। প্রয়োজনে ঘরে বসে ১৬১২২ হট লাইনে ও সেবা দিয়ে যাচ্ছি।




    আরও খবর 27

    Sponsered content