• কক্সবাজার

    কুতুবদিয়ায় ভূমিসেবা সপ্তাহ উদ্বোধন

      প্রতিনিধি ৮ জুন ২০২৪ , ৯:১৮:৪৮ প্রিন্ট সংস্করণ

    কুতুবদিয়া প্রতিনিধি: স্মার্ট ভূমিসেবা স্মার্ট নাগরিক এই প্রতিপাদ্যে সারাদেশের ন্যায় কক্সবাজারের কুতুবদিয়ায় ভূমিসেবা সপ্তাহ-২০২৪ উদ্বোধন করা হয়েছে।

    শনিবার ০৮ জুন সকালে উপজেলা ভূমি কার্যালয়ের উদ্যোগে ইউনিয়ন ভূমি কার্যালয়ের মাঠে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সাদাত হোসেনের সভাপতিত্বে ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।




    আলোচনা সভায় ভূমি বিষয়ক নিয়ম কানুন পাঠ্যপুস্তকে লিপিবদ্ধ করা, উত্তরাধিকার সূত্রে মালিকানার ক্ষেত্রে করণীয়, জরিপে ভুল রেকর্ড হলে সমাধানের উপায়, ক্রয় সূত্রে মালিকানার ক্ষেত্রে করণীয়, রেকর্ডীয় মালিকানা যাচাই, স্মার্ট নাম জারি, স্মার্ট ভূমি উন্নয়ন কর পরিশোধসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।




    উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর মোঃ জামাল উদ্দিনের সঞ্চালনায় আলোচনা সভায় উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, কুতুবদিয়া মডেল হাইস্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জহিরুল ইসলাম, কুতুবদিয়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস,কে লিটন কুতুবী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান, ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা মোঃ রিদুয়ান মোস্তফা, টিটিএনের কুতুবদিয়া প্রতিনিধি আবুল কাশেম বক্তব্য রাখেন।




    উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সাদাত হোসেন বলেন, সকরকারের ডিজিটালাইজেশনের অন্যতম সেবা হচ্ছে ভূমি সেবা ডিজিটালাইজেশন এর ফলে কোন নগদ লেন-দেন ছাড়াই ভূমিসেবা গ্রহীতারা কোন সময় ক্ষেপন ছাড়া ও হয়রানিমুক্তভাবে ইউনিয়ন ভূমি অফিস থেকে স্বচ্ছন্দে সেবা নিতে পারছেন। আমরা আশা করছি সময়ের ব্যবধানে স্ব-শরীরে উপস্থিত না হয়েও অনলাইনের মাধ্যমে সরকারি যে কোন সেবা গ্রহণ করতে পারবেন। এতে করে সময় সাশ্রয়সহ সাধারণ নাগরিকদের অর্থ ব্যয়ও অনেক কমে আসবে বলে মনে করেন।




    আলোচনা সভা শেষে শিক্ষার্থী ও সেবাগ্রহীতাদের নিয়ে উম্মুক্ত কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুষ্কার বিতরণ করা হয়।

    এসময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ভূমি কার্যালয়ের কর্মকর্তা ও কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, সেবাপ্রার্থী উপস্থিত ছিলেন।




    আরও খবর 30

    Sponsered content