• জাতীয়

    ব্যক্তির সঙ্গে র‌্যাবের ভাবমূর্তির কোনো বিষয় নেই: র‌্যাবপ্রধান

      প্রতিনিধি ৫ জুন ২০২৪ , ৯:৪৬:২৮ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী ডেস্ক: র‌্যাবের নতুন মহাপরিচালক (ডিজি) ব্যারিস্টার মো. হারুন অর রশীদ বলেছেন, উন্নয়নের পূর্বশর্ত হলো আইন-শৃঙ্খলা এবং স্থিতিশীলতা। আজকে এ আইন শৃঙ্খলা এবং স্থিতিশীলতার জন্য উন্নয়নের এ যাত্রায় যারা প্রধানমন্ত্রীর সঙ্গে সারথী ছিলেন তাদের মধ্যে আজকের এ পুলিশ এবং এলিট ফোর্স র‌্যাব রয়েছে।




    বুধবার (৫ জুন) দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‌্যাবের নতুন মহাপরিচালক এসব কথা বলেন।

    তিনি আরও বলেন, মাদক, জঙ্গি-সন্ত্রাস দমন, জলদস্যু ও বনদস্যু এদের নির্মূল করা রাষ্ট্রীয় শৃঙ্খলা এবং নিরাপত্তা জনশৃঙ্খলা রক্ষা অপরাধ দমন এবং নিয়ন্ত্রণে এলিট ফোর্স র‌্যাবের রয়েছে এক ঐতিহ্য ও গৌরবোজ্জ্বল ইতিহাস।

    সাবেক র‌্যাব মহাপরিচালক ও পুলিশ প্রধান বেনজীর আহমেদের দুর্নীতি প্রসঙ্গে র‌্যাব প্রধান বলেন, একটা ফোর্স কখনো কারো দায় নেবে না। কেউ যদি কোনো ভুল ত্রুটি করে থাকে তাহলে ফোর্স এ দায়ভার নেবে না। কোনো ব্যক্তির সঙ্গে র‌্যাবের ভাবমূর্তির কোনো বিষয় নেই।




    এর আগে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ৭৫ এর আগস্ট নিহত তার পরিবারের শহীদ সদস্য ও মহান মুক্তিযুদ্ধে আত্মহুতি দানকারী ৩০ লাখ শহীদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। পরে র‌্যাব ডিজি পরিদর্শন বইতে মন্তব্য লেখেন এবং স্বাক্ষর করেন।




    এ সময় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল মাহাবুব আলম, অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডিআইজি মো. ইমতিয়াজ আহমেদ, লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার আরাফত ইসলাম, র‌্যাব-৬ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদ, র‌্যাব-১০ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফায়েজুল আরিফিনসহ র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা তার সঙ্গে উপস্থিত ছিলেন।




    আরও খবর 17

    Sponsered content