• উত্তর চট্টগ্রাম

    ফটিকছড়িতে আগুনে পুড়েছে ছাই ৬ বসতঘর

      প্রতিনিধি ১৩ মে ২০২৪ , ১১:৩৮:৫০ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী: ফটিকছড়িতে আগুনে পুড়েছে ৬ বসতঘর। ১৩ মে সোমবার বিকেলে উপজেলার খিরাম ইউনিয়নের মধ্যম খিরাম গ্রামের ছুফি পাড়ায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে অন্তত ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

    বসতঘরগুলো হলো ওই পাড়ার মাওলানা মো. আজগর আলী, মো. আবু বক্কর, মো. মুন্সি মিয়া, মো. রমজান আলী, মোহাম্মদ আবু তাহের ও মনোয়ারা বেগমের কাচাঁ বসতঘর।




    প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে পাঁচটার দিকে ওই গ্রামের ছুফি পাড়ার এসব বসতঘরে আগুনের লেলিহান শিখা জ্বলতে দেখে এলাকার লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। ততক্ষণে গ্রামের এসব বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে ফটিকছড়ি উপজেলার ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে ছুটে আসেন।

    স্থানীয় বাসিন্দা মোহাম্মদ আজম উদ্দিন বলেন, ‘অত্যন্ত গরীব এসব পরিবারের সদস্যরা বর্তমানে খোলা আকাশের নিচে বসবাস করছেন। তাদের খাদ্য ও আর্থিক সহায়তা কামনা করছি।’




    খিরাম ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন সৌরভ বলেন, ‘অত্যন্ত দরিদ্র এসব পরিবারের মাঝে খাদ্য ও অন্যান্য সহায়তা দেওয়ার চেষ্টা চলমান আছে। পাশাপাশি জেলা ও উপজেলা প্রশাসনেরও সহায়তা কামনা করছি।’

    ফটিকছড়ি ফায়ার সার্ভিসের ষ্টেশন কর্মকর্তা (এসও) ডলার ত্রিপুরা বলেন, ‘আমরা ঘটনাস্থলে পৌঁছার আগেই এসব বসতঘর পুড়ে যায়। এতে ক্ষয়ক্ষতি নিরূপনের কাজ চলমান আছে। গ্যাসের চুল্লি অথবা বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।




    আরও খবর 27

    Sponsered content