• মহানগর

    ‘বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা পাঠ’ স্মৃতি স্মারক উদ্বোধন

      প্রতিনিধি ৭ মার্চ ২০২৪ , ১০:০৫:৪২ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: নগরের বহদ্দারহাট চত্বরে ‘বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা পাঠ’ স্মৃতি স্মারক উদ্বোধন করেছেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

    বৃহস্পতিবার (৭ মার্চ) স্মারকটি উদ্বোধনকালে মেয়র বলেন, চট্টগ্রাম থেকে বঙ্গবন্ধুর পক্ষে প্রথম স্বাধীনতার ঘোষণা পাঠ করা হয়েছে।




    সেই স্মৃতি ধরে রাখতে এই স্মৃতিফলক নির্মাণ করেছি। এই স্মৃতিফলক তরুণ প্রজন্মকে মনে করিয়ে দেবে স্বাধীনতা সংগ্রামে চট্টগ্রামের ভূমিকার কথা।
    কাচ দিয়ে ঘেরা স্মৃতিস্মারকটি পিরামিড আকৃতির। কাচের ফ্রেমের ভেতর রয়েছে মাইক্রোফোন। কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠের সময় যে মাইক্রোফোন ব্যবহার করা হয়েছে এটি তার প্রতীক।




    উদ্বোধনকালে উপস্থিত ছিলেন নগর কাউন্সিলর মো. এসরারুল হক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, স্থপতি আবদুল্লাহ আল ওমর, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম, হেলাল আহমেদ, বস্তি উন্নয়ন কর্মকর্তা মঈনুল হোসেন জয়, ট্রেড ম্যাক্সের প্রোপাইটার হেলাল আহমেদ, জালাল উদ্দিন আহমেদ চৌধুরী, কাবেদুর রহমান কচি, আশরাফুল গনি, সাইফুল ইসলাম লিটন, নেছার আহমেদ, পলাশ খাস্তগীর, শওকত হোসেন, ভাস্কর মান্না পাল, সুকান্ত প্রয়াস, স্থপতি আজমুল হক প্রমুখ।

    আরও খবর 25

    Sponsered content