• মহানগর

    দেশের কল্যাণ, উন্নয়ন, সমৃদ্ধির জন্য এ নির্বাচন গুরুত্বপূর্ণ: মনজুর

      প্রতিনিধি ১২ ডিসেম্বর ২০২৩ , ১০:১২:৩২ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: জাতীয় নির্বাচনে যারা বিজয়ী যারা হন তাদের মাধ্যমে দেশ পরিচালিত হয় উল্লেখ করে সাবেক মেয়র ও স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী মনজুর আলম বলেছেন, দেশ ও জাতির কল্যাণ, উন্নয়ন, সমৃদ্ধির জন্য এ নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ।

    মঙ্গলবার (১২ ডিসেম্বর) মনজুর আলমের বাসভবনে সনাতন ধর্মীয় সংগঠক ও মন্দিরের পুরোহিত এবং বিভিন্ন ওয়ার্ডের প্রতিনিধিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি একথা বলেন।

    তিনি বলেন, আমি মানবতার ফেরিওয়ালা, মানুষের দুঃখ দুর্দশা লাঘবে বিগত ৩০ বছর ধরে সেবাধর্মী কাজে নিয়োজিত আছি। আল্লাহপাক আমাকে যে অর্থ সম্পদ দিয়েছে সেই থেকে এক-তৃতীয়াংশ প্রতি বছর মানবকল্যাণে ব্যয় করে যাচ্ছি।




    অবৈধ অর্থ-সম্পদের প্রতি আমার কোনো মোহ নেই। দায়িত্বকে মানবকল্যাণ, দেশের সেবা, জাতির উন্নয়নে কাজে লাগাতে চাই। আমার এই প্রত্যাশা বাস্তবায়নে সবার সহযোগিতা চাই।

    বিকেলে ২৬ নম্বর ওয়ার্ডের চৌধুরী পাড়া ছাদেক শাহ মাজার মসজিদে মনজুর আলম আসরের নামাজ আদায় মিলাদ, দোয়া ও মোনাজাত শেষে মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। মোনাজাত পরিচালনা করেন মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ ইসহাক।

    এ সময় বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ হারিছ, মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন, আবুল কালাম, মীর আহমদ, মোহাম্মদ মুসলিম, ইসমাইল প্রমুখ মতামত তুলে ধরেন। পুরোহিত ও সনাতন ধর্মীয় সংগঠকদের মধ্যে মতবিনিময়ে যোগ দেন পুরোহিত ঝন্টু কুমার নাথ, তরুণ কান্তি নাথ, মাধব চক্রবর্তী, সাধন ভট্টাচার্য্য, টিটু চক্রবর্তী প্রমুখ।

    সোমবার সকাল থেকে মাইজভাণ্ডার শরিফ, শেরে বাংলার মাজার শরিফ ও দরবারে মুসাবিয়ার মাজার জেয়ারত, আশেকান ও ভক্তদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন মনজুর আলম। বিকেলে ২৫ নম্বর ওয়ার্ডের সবুজবাগ কেন্দ্রীয় জামে মসজিদে আসরের নামাজ আদায়, মিলাদ ও মোনাজাত শেষে মুসল্লিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। পরে তিনি হজরত আব্দুল কাদের জিলানি মাদ্রাসা মিলনায়তনে রামপুর এলাকাবাসীর সঙ্গে উঠান বৈঠকে মিলিত হন। এ বৈঠকে সভাপতিত্ব করেন সবুজবাগ কেন্দ্রীয় জামে মসজিদের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন। পরে তিনি তার এইচএম ভবন অডিটোরিয়ামে ৮, ১১, ১২, ১৩, ১৪, ২৪ ও ২৬ নম্বর ওয়ার্ড থেকে আসা নানা শ্রেণি ও পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।




    এ সময় মনজুর আলম বলেন, নির্বাচনে ভোট প্রয়োগ করা প্রতিটি নাগরিকের অধিকার। পছন্দের প্রার্থীকে ভোট দিতে ইমানি দায়িত্ব হিসেবে আমলে নিয়ে ভোটকেন্দ্রে উপস্থিত থাকতে হবে। আসন্ন জাতীয় সংসদ নির্বাচন দেশ ও জাতির জন্য খুবই তাৎপর্য বহন করে। দেশের ব্যবসা বাণিজ্য, অর্থনীতি ও বৈদেশিক সম্পর্ক সুদৃঢ় রাখার জন্য এ নির্বাচন সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণমূলক করতে সবার পরামর্শে আমি স্বতন্ত্র প্রার্থী হয়েছি।

    সাবেক মেয়র বলেন, কোনো অশুভ শক্তি যাতে ভোট কেন্দ্রে অনিয়ম করতে না পারে সেজন্য ভোটারদের সজাগ থাকতে হবে। মানবসেবা, দেশের কল্যাণ ও অর্থনীতি গতিশীল রাখার জন্য আমার এই প্রয়াস। যদি ভোটাররা তাঁকে সহযোগিতা করেন তাহলে তিনি দায়িত্বকে সততার সঙ্গে সফল বাস্তবায়নের জন্য সচেষ্ট থাকবেন।




    এসব কর্মসূচিতে হাফেজ মোহাম্মদ মাওলানা তৈয়ব, আবুল হোসেন মিয়া, মো. শাহেদ চৌধুরী, সাখাওয়াত হোসেন, আমিনুল ইসলাম, বশির আহমদ, বাবু ফারহান, নজরুল ইসলাম চৌধুরী, হাবিব উল্লাহ, এসএম দিদারুল হক, আমিনুল হক, সাজ্জাদ হোসেন, মজিবুর রহমান মিয়া, রাবেয়া বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

    বাদ মাগরিব এইচএম ভবনে ৯টি জামে মসজিদের খতিব, ইমাম ও মুয়াজ্জিনসহ ১০১ জন হাফেজ খতমে কুরআন, খতমে সাফা, মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন। বাদ আছর সবুজবাগ কেন্দ্রীয় জামে মসজিদে মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা মোহাম্মদ তৈয়ব এবং সাবেক মেয়রের বাসভবনে মিলাদ, মোনাজাত পরিচালনা করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা অছিয়র রহমান ও মাওলানা ছৈয়দ ইউনুচ রজভী।

    আরও খবর 25

    Sponsered content