• মহানগর

    বিশ্বমানের স্বাস্থ্যসেবায় চিকিৎসকসহ সবার দক্ষতা দরকার: নওফেল

      প্রতিনিধি ২৭ অক্টোবর ২০২৩ , ১১:১২:১৬ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বিশ্বমানের স্বাস্থ্য ব্যবস্থাপনা গড়ে তুলতে হলে শুধু চিকিৎসক নয় সর্বসাধারণের দক্ষতা বৃদ্ধির দরকার রয়েছে। এই সামাজিক দক্ষতাটি জাতীয় উন্নয়ন ও প্রবৃদ্ধির প্রধান চাবিকাঠি।




    আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের পাঁচটি মৌলিক অধিকার সুরক্ষার অন্যতম স্বাস্থ্যসেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে কমিউনিটি হেলথ্ সেন্টার প্রতিষ্ঠা করেছেন। এই ক্ষেত্রেও প্রধান কর্তব্য জনগণের তাদের জানতে হবে কীভাবে স্বাস্থ্যসেবা পরিষেবা অর্জন করতে হয়।

    শুক্রবার (২৭ অক্টোবর) বিকেলে বেলভিউ হসপিটালের ডায়াগনস্টিক অংশের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    তিনি বলেন, আমরা মুখে অনেক কথা বলি প্রতিশ্রুতি দিই; কিন্তু কেউ কথা রাখি না এবং দেওয়া প্রতিশ্রুতির কথা ভুলে যাই। কিন্তু এক্ষেত্রে ব্যতিক্রম হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্রতিশ্রুতি দিয়েছেন এবং প্রতিশ্রুতি রক্ষা করে চলেছেন। তারই প্রমাণ বঙ্গবন্ধু টালেলের সফল বাস্তবায়ন। এই অগ্রযাত্রায় আমাদের আবারও শেখ হাসিনার পক্ষে কাজ করে যেতে হবে।




    হাসপাতালটির উদ্বোধক একুশে প্রদক প্রাপ্ত দৈনিক আজাদীর সম্পাদক এমএ মালেক বলেন, চিকিৎসাসেবা এমন একটি গুরুত্বপূর্ণ বিষয় যার সঙ্গে মানবিকতা ও সামাজিক দায়বদ্ধতার সুসম্পর্ক রয়েছে। শুধু নিজের জন্য নয়, সমাজকেও যথেষ্ট কিছু দিতে হবে-এটই সামাজিক দায়বদ্ধতা।

    বিশেষ অতিথির বক্তব্যে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, একজন রাজনৈতিক ব্যক্তি হিসেবে সব শুভ উদ্যোগকে সাধুবাদ জানাই। বেলভিউ হাসপাতালটি সত্যিকর অর্থে যদি তাদের কমিটিমেন্ট অনুযায়ী জনগণকে সেবা দিতে পারে তাহলে চট্টগ্রামের সন্তান হিসেবে আমি অবশ্যই গর্ববোধ করবো।

    চিটাগাং বেলভিউ লিমিটেডের চেয়ারম্যান আবদুল কৈয়ুম চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, আমরা যে ধর্মেই বিশ্বাসী হই না কেন জনগণকে সেবা দেওয়া প্রতিটি ধর্মের মূল মন্ত্র। এই বিশ্বাস নিয়ে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হলো। তাই ব্যবসায়িক মনোবৃত্তির বাইরে কিছু বিশেষজ্ঞ চিকিৎসক ও বিনিয়োগকারীর সহযোগিতায় আমরা সাশ্রয়ী মূল্যে চিকিৎসা সেবাদিতে প্রতিশ্রুতিবদ্ধ।




    বিশেষ অতিথি ছিলেন বিএমএ চট্টগ্রাম শাখার সভাপতি অধ্যাপক ডা. মো. মুজিবুল হক খান, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক বি. জেনারেল ডা. মো. শামীম আহসান, স্বাস্থ্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডা. মোহাম্মদ মহিউদ্দিন, প্রবর্ত্তক সংঘ চট্টগ্রামের সম্পাদক ডা. শ্রী প্রকাশ বিশ্বাস।




    আরও খবর 25

    Sponsered content