• মহানগর

    ভারত-বাংলাদেশের সম্পর্ক গভীর এবং পরীক্ষিত: ডা. রাজীব রঞ্জন

      প্রতিনিধি ২৩ সেপ্টেম্বর ২০২৩ , ১১:২৭:১৩ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: ভারতীয় সহকারী হাইকমিশনার ডা. রাজীব রঞ্জন বলেছেন, ভারত ও বাংলাদেশের সম্পর্ক গভীর ও পরীক্ষিত। বাংলাদেশ ভারতের শুধু নিকটতম প্রতিবেশীই নয়, বিশ্বস্থ ও পরীক্ষিত বন্ধু।আর ভারত প্রতিবেশীদের মধ্যে বাংলাদেশকে সবার আগে স্থান দেয়।

    শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে হাটহাজারী উপজেলার শ্রী শ্রী পুণ্ডরীক ধামে রাধাষ্টমীর অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।




    ভারত সরকার ও জনগণের পক্ষ থেকে রাধাষ্টমীর শুভেচ্ছা জানিয়ে ডা. রাজীব রঞ্জন বলেন, আজকে পবিত্র একটি দিন। শ্রীমতি রাধারাণীর জন্মদিন। রাধারাণীর আর্ভিভাব তিথিতে পবিত্র ভূমি পুন্ডরীক ধামে আসতে পেরে নিজেকে গর্বিত মনেকরি। পুন্ডরীক ধামের পরিবেশ এবং কাঠামো দেখে যেকেউই অভিভূত হবে। আজকের পবিত্রদিনে অনুষ্ঠানে উপস্থিত হওয়ার সুযোগ করে দেওয়ায় পূজনীয় মহারাজ চিন্ময়জিকে ধন্যবাদ জ্ঞাপন করছি।

    ভারত-বাংলাদেশের সম্পর্কের কথা উল্লেখ করে তিনি বলেন, ভারত-বাংলাদেশের সম্পর্ক রক্তের, যা কেউ ছিন্ন করতে পারবে না। প্রতিবেশীর সঙ্গে ভারতের সম্পর্ক সব সময় অন্যরকম। মহান স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে, করোনাকালীন সময়সহ বাংলাদেশের যেকোনো প্রয়োজনে ভারত সব সময় পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। এই সম্পর্ক এখন দুই দেশের মানুষে মানুষে, আত্মায় আত্মায়। তাই এই সম্পর্ককে আরো এগিয়ে নিয়ে যাবে দুই দেশের জনগণ।




    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক চারু চন্দ্র দাস ব্রহ্মচারী। স্বাগত বক্তব্য রাখেন শ্রী শ্রী পুণ্ডরীক ধামের অধ্যক্ষ চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী। বিশেষ অতিথি ছিলেন কৈবল্যধামের মোহন্ত মহারজ শ্রীমৎ কালীপদ ভট্টাচার্য্য, সীতাকুণ্ড শংকর মঠ ও মিশনের হরিকৃপানন্দ গিরি মহারাজ, পুলকানন্দ ব্রহ্মচারী মহারাজ, তুলসীধামের মোহন্ত দেবদীপ মিত্র পুরী মহারাজ, পুণ্ডরীক বিদ্যানিধি স্মৃতি সংসদের সভাপতি সুবোধ দত্ত, কক্সবাজার মন্দিরের অধ্যক্ষ রাধাগৌবিন্দ দাস ব্রহ্মচারী, নোয়াখালী মন্দিরের অধ্যক্ষ রসপ্রিয় দাস অধিকারী, নন্দনকানন রাধামাধব মন্দিরের সাধারণ সম্পাদক তারণ নিত্যানন্দ, রাজশাহী খেতুরি ধামের অধ্যক্ষ পার্থ সারথী দাস ব্রহ্মচারী, পুণ্ডরীক বিদ্যানিধি স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক মাস্টার অশোক কুমার নাথ, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক দেবাশীষ আচার্য্য প্রমুখ।




    আরও খবর 25

    Sponsered content