• খেলাধুলা

    ইংল্যান্ডের লজ্জার ভরাডুবি

      প্রতিনিধি ২৬ অক্টোবর ২০২৩ , ১০:৪৬:০১ প্রিন্ট সংস্করণ

    খেলাধুলা ডেস্ক: ব্যাটিং ব্যর্থতার কারণে খুব বেশি রান করতে পারেনি ইংল্যান্ড। কেবল বেন স্টোকস লড়ে গিয়ে দলের সংগ্রহ পার করেছেন দেড়শ।

    জবাব দিতে নেমে লড়লেন নিশাঙ্কা ও সাদিরা সামারাবিকরামা। তাদের পঞ্চাশোর্ধ ইনিংসে শ্রীলঙ্কা জয়লাভ করে ৮ উইকেটে।
    বিশ্বকাপের ২৫তম ম্যাচে আজ ব্যাঙ্গালোরোতে টস জিতে ব্যাট করতে নেমে ৩৩.২ ওভারেই গুটিয়ে যায় ইংল্যান্ড। জবাব দিতে নেমে শ্রীলঙ্কা ১৪৬ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে। এই জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে উঠে এসেছে তারা। ২ পয়েন্ট নিয়ে তলানিতে বাংলাদেশের নিচে অবস্থান ইংলিশদের।




    জনি বেয়ারেস্টো ও ডেভিড মালানের ব্যাটে সুন্দর শুরু পেলেও সেটি বেশিক্ষণ টিকলো না ইংলিশদের। সপ্তম ওভারে ২৮ রান করে ফিরে যান মালান। তিনে নামা জো রুট করেন মাত্র ৩ রান। কিছুক্ষণ পর ওপেনার বেয়ারস্টো উইকেট হারান ৩০ রান করে। এরপর এক প্রান্ত আগলে রাখেন বেন স্টোকস। তবে অপরপ্রান্তে উইকেছের মিছিল চলছিল ইংলিশদের।

    ৩০তম ওভারে গিয়ে বিদায় নেন স্টোকস। ম্যাচজুড়ে লড়াই করেও অবশ্য তিনি ফিফটির দেখা পাননি। ৭৩ বলে ৪৩ রানের ইনিংস খেলে ফেরেন সাজঘরে। মিডল ও লোয়ার-অর্ডারদের ব্যর্থতায় অল্প রানেই গুটিয়ে যায় ইংলিশরা।




    লঙ্কানদের হয়ে ৭ ওভারে ৩৫ রান খরচায় ৩ উইকেট নেন লাহিরু কুমারা। জোড়া উইকেট পান অ্যাঞ্জেলো ম্যাথিউস ও কাসুন রাজিথা। একটি উইকেট ধরেন থিকসানা।

    রান তাড়ায় খেলতে নেমে দ্রুতই ফিরে যান কুশল পেরেরা (৪) ও তিনে নামা কুশল মেন্ডিস (১১)। তবে বাকিটা সামলে নেন নিশাঙ্কা ও সামারাবিকরামা। ১২২ বলে ১৩৭ রানের জুটি গড়ে তারা নিশ্চিত করেন দলের জয়। দুইজনেই পান ফিফটির দেখা। নিশাঙ্কার লাগে ৫৪ বল, আর সামাবিকরামা ফিফটি করেন ৪৪ বলে।




    অপরাজিত থাকা নিশাঙ্কা নিজের ৮৩ বলে ৭৭ রানের ইনিংসটি সাজান ৭ চার ও ২ ছক্কায়। সামাবিকরা ৫৪ বলে ৭ চার ও ১ ছক্কায় সাজান নিজের ৬৫ রানের অপরাজিত ইনিংস। ইংলিশদের হয়ে দুইটি উইকেটেই পান ডেভিড উইলি।

    আরও খবর 16

    Sponsered content