• মহানগর

    “বৃত্তি মেধা বিকাশে সহায়ক” ইপিজেডে শেখ রাসেল উৎসাহ মুলক বৃত্তি পরীক্ষা সম্পন্ন

      প্রতিনিধি ৯ অক্টোবর ২০২৩ , ১০:৩৬:০৩ প্রিন্ট সংস্করণ

    মু,হোসেন বাবলা: জ্ঞানের মশাল আয়োজিত ৩য় বারের মত বন্দর-পতেঙ্গা ,ইপিজেডের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪র্থ থেকে ৯ম শ্রেনীর ছাত্র ছাত্রীদের নিয়ে “শেখ রাসেল স্মৃতি “বৃত্তি পরীক্ষা ০৭ অক্টোবর শনিবার সম্পন্ন হয়েছে। ১০৬০ জন শিক্ষার্থী মধ্যে ৯৯১ জন গড়ে ৯৩% শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

    জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর পরিবারের শহীদ সকল সদস্যদের নাম,জাতীয় ৪ নেতা নাম,৭ জন বীরশ্রেষ্ঠ নাম ও চট্টগ্রামে যাদের অবদান রয়েছে তাদের নামে পরীক্ষা হল নামকরন করা হয়।পরীক্ষায় হল দায়িত্ব ছিলেন বিভিন্ন নামকরা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকাবৃন্দ ।




    বৃত্তি পরিচালনা কমিটি আহবায়ক মোঃ আজাদ হোসেন রাসেল বলেন, যে সকল প্রতিষ্ঠান ছাত্র ছাত্রী অংশ গ্রহন করেন সে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা ও অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা জানায়,সামনে আমরা আরো বড় আকারে সুন্দর করে বৃত্তি আয়োজন করার অঙ্গীকারবদ্ধ। তাই সকলের সহযোগিতা চায় ও বিভিন্ন স্কুলে আমরা বিভিন্ন শিক্ষামুলক অনুষ্ঠান করার পরিকল্পনা হাতে নিয়েছি তা আমরা বাস্তবায়ন করব বৃত্তি পরিচালনা সচিব ইফতেখার জিসান বলেন, বৃত্তি পরীক্ষা এবার জাতীয় নির্বাচনের কারনে অনেক আগেই নিয়েছি তাতে অনেক শিক্ষার্থী পেয়েছি আলহামদুলিল্লাহ এবং বিগত পরীক্ষা গুলোতে ছাত্রছাত্রী,অভিভাবক ও প্রতিষ্ঠান সন্তুষ্ট করতে পেরেছি তাই।




    আমরা আন্তরিক কৃতজ্ঞতা জানাই শেখ রাসেল স্মৃতি বৃত্তি পরীক্ষার প্রধান পৃষ্ঠপোষক ৩৯ নং ওয়ার্ড কাউন্সিলর জিয়াউল হক সুমন কে,তার পরামর্শ পরিকল্পনা নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। জিসান আরো জানান, পরিবেশ ভালো হলে,পরিকল্পনা আগামী ফেব্রুয়ারী -মার্চ মধ্যে একটি বই মেলা আয়োজনের পরিকল্পনা আমাদের জ্ঞানের মশাল সংগঠনের রয়েছে।আমরা ডিসেম্বর- জানুয়ারী মধ্যে অনুষ্ঠান করে ফলাফল ঘোষনা ও পুরস্কার বিতরণ করব।

    এতে আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দক্ষিন হালিশহর উচ্চ বিদ্যালয় সভাপতি মোঃ সেলিম আফজল,সাবেক সভাপতি শাহাবউদ্দীন,বিদ্যালয় পরিচালনা কমিটি সদস্যবৃন্দ ও সিনিয়র শিক্ষক বৃন্দ। আরো উপস্থিত ছিলেন দক্ষিন হালিশহর উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠাতা সদস্য আব্দুল মালিক,কাঠাখালী স্কুল সাবেক প্রধান শিক্ষক জনাব মমিনুল হক,নারী সংগঠক শারমিন ফারুক সুলতানা,নারী‌ নেত্রী কামরুন্নাহার বেবী,ইফতেখার আলম, বেপজা স্কুল শিক্ষক এবিএম মোক্তাদীর মোঃ বিল্লাল হোসেন বেলাল, আয়েশা বেগম সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালক,প্রধান শিক্ষক উপস্থিত থেকে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে এবং তারা সন্তুষ্ট প্রকাশ করেন।




    দক্ষিন হালিশহর উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফজল করিম বলেন ,শিক্ষার্থীদের মেধা বিকাশে এমন উদ্যোগ প্রশংসনীয়,তিনি সব সময় তার সহযোগিতা অব্যহত রাখার অঙ্গীকার করেন।

    আরো উপস্থিত ছিলেন যথাক্রমে যুগ্ন আহবায়ক উত্তম শীল,নাসিমা আক্তার,সিদ্দীক হোসেন কাজল , বৃত্তি পরিচালনা কমিটি সদস্য কামরুল,মিরাজ প্রমুখ।মোট ২১ টি হলে ৪২ জন শিক্ষক শিক্ষিকা মাধ্যমে শেখ রাসেল স্মৃতি বৃত্তি পরীক্ষা -২০২৩অনুষ্ঠিত হয়।

    আরও খবর 25

    Sponsered content