• শিক্ষাঙ্গন

    হেলথ কার্ড বিডি বৃত্তি পরীক্ষা স্মার্ট শিক্ষার্থী তৈরিতে অনন্য ভূমিকা রাখছে : ড. ইফতেখার উদ্দিন চৌধুরী

      প্রতিনিধি ১৯ ফেব্রুয়ারি ২০২৩ , ১১:৫১:১১ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: শিক্ষা ও স্বাস্থ্য উন্নয়নমূলক প্রতিষ্ঠান হেলথ কার্ড বৃত্তি প্রকল্পের বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ, সংবর্ধনা ও স্কলারশীপ প্রদান অনুষ্ঠান হেলথ কার্ড বিডি বৃত্তি প্রকল্পের চেয়ারম্যান শিক্ষাবিদ অধ্যক্ষ এম সোলাইমান কাসেমীর সভাপতিত্বে ও হেলথ কার্ড বাংলাদেশর ব্যবস্থাপনা পরিচালক ইমরানুল হক এবং মোহাম্মদ আরিফুল ইসলাম’র যৌথ সঞ্চালনায় ১৮ ফেব্রুয়ারি শনিবার অনুষ্ঠিত হয়েছে।



    অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট শিক্ষাবিদ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, ‘বেসরকারি পর্যায়ে এটি অন্যতম বৃহত্তম বৃত্তি পরীক্ষা। আজকের এ অনুষ্ঠান মেধাবী শিক্ষার্থীদের মিলন মেলায় পরিণত হয়েছে। অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে বিশিষ্ট শিক্ষাবিদ ও দৈনিক দেশের কন্ঠ পত্রিকার ব্যুরো চীফ অধ্যাপক ড. আবুল আলা মুহাম্মদ হোছামুদ্দিন বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট শিক্ষার্থী তৈরিতে হেলথ কার্ড বৃত্তি প্রকল্প অনন্য ভূমিকা রাখছে।



    অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গাফ্ফার আমেনা খালেক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব লায়ন মুহাম্মদ আবদুল গাফ্ফার চৌধুরী, বেওয়ারিশ সেবা ফাউন্ডেশনের চেয়ারম্যান শওকত হোসেন পিপিএম, হেরার ধ্বনি ফাউন্ডেশন বাংলাদেশ’র চেয়ারম্যান হাফেজ মাওলানা মুহাম্মদ আলম, কামালে ইশক মোস্তফা ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা তোয়াহা মুহাম্মদ মোদ্দাচ্ছির, মুসাইদা ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন আবু হাসান, সিকদার ফাউন্ডেশনের চেয়ারম্যান শাহাদাত হোসাইন, এডভোকেট শওকত হোসেন, মাওলানা মোজাহেরুল হক, সংগঠক রবিউল হোসেন মানিক, প্রধান শিক্ষক শামসুল আলম, সাংবাদিক আব্বাস উদ্দিন, মাওলানা মুফিজুল ইসলাম।



    বক্তব্য রাখেন সৈয়দ মুহাম্মদ দিদারুল হক, মুহাম্মদ রায়হান, মুহাম্মদ মিনহাজুল ইসলাম,কর্মকর্তা সানুপ্রু মারমা, জাহিদুল ইসলাম আরিফ, তামান্না জাহান, নুচিংউ মারমা, মামুন আদনান ও ইমরান সাঈদ প্রমুখ। অনুষ্ঠানে সেরা ২০জনসহ ২৩০ জন শিক্ষার্থীদেরকে মেধাবৃত্তি, সংবর্ধনা ও স্কলারশীপ প্রদান করা হয়।



    এবারের বৃত্তি পরীক্ষায় স্টুডেন্ট অব দ্যা ইয়ার হয়েছে চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র মশিউর রহমান আরাফ, সম্মিলিত দ্বিতীয় স্থান হয়েছে সি ইউ এফ এল স্কুল এন্ড কলেজের ১ম শ্রেণির ছাত্রী মাহদিয়াত মুবাশশির জাফনুন ও তৃতীয় হয়েছে ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী প্রজ্ঞা চৌধুরী।



    আরও খবর 31

    Sponsered content