• দক্ষিণ চট্টগ্রাম

    চন্দনাইশে আসন্ন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে মত বিনিময় ও প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত

      প্রতিনিধি ৯ অক্টোবর ২০২৩ , ১০:৩৯:৫৫ প্রিন্ট সংস্করণ

    চন্দনাইশ প্রতিনিধি: চট্টগ্রামের চন্দনাইশে আসন্ন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে শৃঙ্খলা মত বিনিময় ও প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

    সোমবার উপজেলা সদরের কাসেম মাহবুব উচ্চ বিদ্যালয় হ’লে উপজেলা প্রশাসনের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।

    মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা বেগম।




    প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল জব্বার চৌধুরী।। তিনি বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। আসন্ন শারদীয় দূর্গা পূজা সকল সনাতন ধর্মালম্বীদের সর্ব বৃহৎ ধর্মীয় উৎসব। বৎসরের এই দিনে সনাতন ধর্মালম্বীগণ দিনটি উৎযাপনের জন্য বিশেষ প্রস্তুতি গ্রহণ করে থাকেন। তাই পূজোর সময়ে প্রতিটি বাড়ীতে উৎসরের আমেজ থাকে। এই উৎসবের আমেজ শুধু সনাতন ধর্মীরা ভোগ করেন না। হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিষ্টান সকলেই এ উৎসরের আমেজ উপভোগ করে থাকেন। ফলে সকলের মাঝে সৌহার্দ্যপূর্ণ মনোভাব গড়ে উঠে। যে কারণে বাংলাদেশ আজ সাম্প্রদায়িক নিয়ম নীতির বন্ধনে আবদ্ধ। তিনি সকলকে সুষ্ঠু ও সুন্দরভাবে দিনটি উৎযাপনের আহবান জানান।




    সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা বেগম বলেন, পূজা চলাকালীন সময়ে কোন ধরণের অরাজক পরিস্থিতি হলে প্রশাসন কঠোর হস্তে তা দমন করবে। তিনি সনাতন ধম্বালম্বীদের মাঝে পুজা নিয়ে নিজেদের মধ্যে বিরোধ দলাদলি না করার জন্য বলেন। তিনি সকলকে বৎসরের বৃহত্তম এ দূর্গা পূজা সুষ্ঠুভাবে উৎযাপনের আহবান জানান।

    অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভুমি) ডিপ্লোমেসি চাকমা, ভারপ্রাপ্ত কর্মকর্তা ওবায়দুল ইসলাম, মেয়র মাহাবুবুল আলম খোকা, লোকমান হাকিম, দক্ষিণ জেলা আ’লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান, উপজেলা আ’লীগের সভাপতি জাহেদুল ইসলাম জাহাঙ্গীর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোলায়মান ফারুকী, চেয়ারম্যান আমিনুল ইসলাম রোকন, চেয়ারম্যান খোরশেদ বিন ইসহাক।




    আরো উপস্থিত ছিলেন উপজেলা পূজা কমিটির সভাপতি অলক কুমার দে, সাধারণ সম্পাদক বিকাশ কুমার দে, প্রাক্তন সভাপতি লায়ন ডাঃ কাজল কান্তি, প্রাক্তন সাধারণ সম্পাদক ভবশংকর ধর, পৌর সভাপতি সুজন সরকার, সাধারণ সম্পাদক প্রকাশ ঘোষ প্রমুখ।

    উল্লেখ্য যে, মত বিনিময় ও প্রস্তুতিমুলক সভা শুরুতেই দু’পক্ষের উত্তেজনা দেখা দিলে উপজেলা চেয়ারম্যান আব্দুল জব্বার চৌধুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা বেগম ও ভারপ্রাপ্ত কর্মকর্তা ওবায়দুল ইসলামের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণ হয়।