• মহানগর

    চট্টগ্রামে ইমু একাউন্ট প্রতারক চক্রের ৫ সদস্য আটক

      প্রতিনিধি ৩০ জুলাই ২০২৩ , ১০:৪৬:৫১ প্রিন্ট সংস্করণ

    মু:হোসেন বাবলা: সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ইউনিট চকবাজার থানা এলাকা থেকে ইমো (imo) একাউন্ট হ্যাকিং এর মাধ্যমে প্রতারণা করে বিকাশ, নগদ প্রভৃতি একাউন্টের দেশ ও বিদেশের অনেক ভুক্তভোগীর কাছ থেকে বিপুল পরিমান অর্থ হাতিয়ে প্রতারণার অভিযোগে ৫ সদস্য কে আটক করেছে।

    ভুক্তভোগী জৈনক ব্যক্তি গত ২৩/০৭/২০২৩ ইং তারিখে সিএমপির চকবাজার থানায় হাজির হয়ে এজাহার দায়ের করলে চকবাজার থানার মামলা নং ১২, ধারা-ডিজিটাল নিরাপত্তা আইন- ২০১৮ এর ২৩(২)/২৪(২)/৩৪(১)/৩৫ রুজু হয়। দায়েরকৃত মামলার তদন্তভার সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ইউনিটের নিকট ন্যস্ত হয়।




    তদন্তভার গ্রহণ করে উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ লিয়াকত আলী খান, পিএসসি এর নির্দেশনায়, অতিঃ উপ-পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দীনের তত্ত্বাবধানে সাইবার ইউনিটের চৌকস টিম পাবনা জেলার ঈশ্বরদী থানা এলাকা হতে মোঃ আরিফুল ইসলামকে গ্রেফতার করে নিয়ে আসে।

    তার দেয়া তথ্যমতে অপর আসামি মোঃ শিমুল হোসেন,মোঃ সাহাবুল ইসলাম প্রকাশ শাহাবুল, মোঃ ইব্রাহিম হোসেন প্রকাশ বাপ্পী এবং মোঃ হৃদয় হাসান প্রকাশ শাহীনকে আটক করতে সক্ষম হয়।

    ধৃতদের দেয়া তথ্য মতে অন্যান্য সহযোগীদের গ্রেফতারের জন্য চৌকস টিমটি দেশের ঢাকা জেলার সাভার থানা এলাকাসহ নোয়াখালী জেলার সুধারাম ও বেগমগঞ্জ থানা এলাকায় অভিযান পরিচালনা করে। আটকদের কাছ থেকেই হ্যাকিং ও অর্থ হাতিয়ে নেয়ার কাজে ব্যবহৃত মোবাইল, সিম উদ্ধার পূর্বক জব্দ করা হয়।




    জিজ্ঞাসাবাদে তারা ইমো (imo) একাউন্ট হ্যাক করে উক্ত ইমো (imo) একাউন্টের কন্টাক্ট লিস্টে থাকা ব্যক্তিদের নিকট হতে প্রতারণার মাধ্যমে বিকাশ এবং নগদ একাউন্ট ব্যবহার করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়ার সত্যতা স্বীকার করে।

    গ্রেফতারকৃতরা হ্যাকিং চক্রের সক্রিয় সদস্য এবং তাদের বিরুদ্ধে পূর্বের একাধিক মামলা বিচারাধীন রয়েছে। হ্যাকিং গ্রুপের অন্যান্য সদস্যদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে বলে জানা চকবাজার থানার ডিউটি অফিসার।




    আরও খবর 25

    Sponsered content