• মহানগর

    মাদার তেরেসা সম্মাননা স্মারক পেলেন সাংবাদিক হাজী মোঃ নুরুল কবির

      প্রতিনিধি ২২ জুলাই ২০২৩ , ১০:৪২:৩০ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: মাদার তেরেসা পৃথিবীর সকল নার্সদের অনুপ্রেরণার প্রতীক। সারা জীবন মানব কল্যাণে মাদার তেরেসা তার জীবনকে উৎসর্গ করেছেন। স্বাস্থ্য খাতে নার্সদের জননী হিসেবে তাকে মনে করা হয়।

    ৭১ মিডিয়া ভিশনের ১৬ বছর পূর্তি উপলক্ষে রাজধানী ঢাকার হোটেল ৭১ এ” মাদকের ভয়েল থাবা হতে যুবকদের রক্ষায় করণীয় শীর্ষক আলোচনা সভা ও গুণীজন সংবর্ধনা” অনুষ্ঠিত হয়।




    সাবেক তথ্য সচিব ও বিটিআরসি চেয়ারম্যান সৈয়দ মার্গুব মোর্শেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান সাবেক বিচারপতি এম নিজামুল হক নাসিম।

    উদ্বোধনী বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি এস এম মুজিবুর রহমান।

    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্লোবাল ইউনিভার্সিটি মাননীয় উপাচার্য প্রফেসর ড. আনিসুজ্জামান, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর হামিদা খানম, সাবেক অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, এটিএন বাংলার অনুষ্ঠান বিভাগের উপদেষ্টা আশিক আহমেদ।




    এ সময় বক্তারা মাদকের ভয়াল থাবা থেকে জাতিকে রক্ষার জন্য সরকার ও প্রশাসনের সর্বস্তরের জনগণের পাশাপাশি অভিভাবকদের সচেতন হওয়ার জন্য বিশেষ গুরুত্ব আরোপ করেন। সন্তানের পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও বিনোদনের ব্যবস্থা করার উপরে জোর দেন।

    আলোচনা সভার শেষে বেশ কিছু গুনী ব্যক্তিকে মাদার তেরেসা সাইনিং অ্যাওয়ার্ড- ২০২৩ প্রদান করা হয়।

    এসময় সমাজসেবা ও সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় পরিবেশবাদের সংগঠন সবুজ আন্দোলনের সহ-সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মাই টিভির ব্যুরো প্রধান হাজী মোহাম্মদ নুরুল কবিরকে সম্মাননা স্মারক ও সার্টিফিকেট প্রদান করা হয়।




    হাজী মোঃ নুরুল কবির তার অনুভূতিতে বলেন, আমি একজন গণমাধ্যম কর্মী।পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সামাজিক কর্মকান্ডের মাধ্যমে চট্টগ্রামের জনগণের পাশে থাকার চেষ্টা করছি। যেকোনো প্রাপ্তি কাজের গতিকে বাড়িয়ে দেয়।আগামী দিনগুলোতে আমার সামর্থ্য অনুযায়ী জনগণের পাশে থেকে কাজ করার চেষ্টা করব। ইতোমধ্যে নিজস্ব প্রতিষ্ঠানের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি পরিবেশ বিপর্যয় রোধে জনসচেতনতা তৈরিতে কাজ করছি। আমি সকলের কাছে সহযোগিতা কামনা করছি।




    আরও খবর 25

    Sponsered content