• বিনোদন

    ‘সুগার ড্যাডি’ শব্দে প্রচণ্ড আপত্তি তানজিয়া জামান মিথিলার

      প্রতিনিধি ১১ জুলাই ২০২৩ , ৯:১৭:১০ প্রিন্ট সংস্করণ

    বিনোদন ডেস্ক : সাবেক ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ বিজয়ী মাগুরার মেয়ে তানজিয়া জামান মিথিলা। ইতোমধ্যেই তিনি বলিউডের সিনেমায় অভিনয় করেছেন।

    সেখানে তার অভিনীত প্রথম সিনেমা ‘রোহিঙ্গা’ মুক্তি পায় ২০২১ সালের নভেম্বরে। বলিউডের ‘কমান্ডো’ ও ‘দঙ্গল’ সিনেমার সহকারী পরিচালক হায়দার খান সিনেমাটি পরিচালনা করেছিলেন।

    এরপর সেখানকার দ্বিতীয় সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন মিথিলা। সিনেমার নাম ‘লাইফ’। গেল ২৩ মে ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবের মার্শে দ্যু ফিল্মের ভারতীয় প্যাভিলিয়নে আনুষ্ঠানিকভাবে সিনেমাটির ঘোষণা দেওয়া হয়। যেখানে উপস্থিত ছিলেন মিথিলা।




    সম্প্রতি এক সাক্ষাৎকারে মিথিলা জানান, তিনি তার সিনিয়র প্রেমিককে ‘সুগার ড্যাডি’ বলতে নারাজ। সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুযায়ী মিথিলা জানিয়েছেন, বয়সে সিনিয়র একজনের সঙ্গে তিন বছর ধরে সম্পর্কে আছেন। তবে তাকে ‘সুগার ড্যাডি’ বলা যায় না। ‘সুগার ড্যাডি’ শব্দতে প্রচণ্ড আপত্তি তার।

    মিথিলার ভাষ্য, সে আমার যত্ন করে, আমার খেয়াল রাখে। বিষয়টি নিয়ে কোনো লুকোচুরি নেই। এটা প্রায় সকলেই জানে। অনেকে বলেন- সে আমার ‘সুগার ড্যাডি’। কিন্তু এই শব্দ দিয়ে দুইজন মানুষের সম্পর্ককে হেয় করা হয়। এই শব্দটা আমার একদমই পছন্দ না।




    প্রশ্ন রেখে মিথিলা বলেন, আমি কি প্রথম নারী, যে কোনো সম্পর্কের ক্ষেত্রে এমন কাউকে বেছে নিয়েছি- যিনি আর্থিকভাবে সচ্ছল, শিক্ষিত, জ্ঞানী একজন মানুষ। তাহলে আমাকে কেনো বলা হচ্ছে, সে আমার ‘সুগার ড্যাডি’?

    সমালোচকদের উদ্দেশ্য মিথিলার ভাষ্য, বিয়ের জন্য আমরা যখন কোনো পাত্র দেখি, তখন আগে জানার চেষ্টা করি ছেলেটা শিক্ষিত কিনা, টাকা-পয়সা আছে কি না, সুখে রাখবে কিনা। এখন আমি যদি এমন কাউজে খুঁজে পাই তাহলে এটা কি আমার ভুল? না আমি কারো ক্ষতি করেছি এতে?




    প্রসঙ্গত, ২০২০ সালে তানজিয়া মিথিলা মিস ইউনিভার্স বাংলাদেশ মুকুট জিতে মার্কিন যুক্তরাষ্ট্রে মিস ইউনিভার্স ২০২০ প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করেন। তবে এর আগে ২০১৯ সালে তিনি এশিয়া মডেল ফেস্টিভেল এবং মিস সুপার ন্যাশনালে অংশগ্রহণ করেছিলেন।