• মহানগর

    চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে ফ্রি চিকিৎসা ক্যাম্প সেবা প্রদান

      প্রতিনিধি ২৪ জুন ২০২৩ , ৯:২৬:১৮ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশন এর উদ্যোগে গত ২৩ জুন শুক্রবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনাধীন ২১নং জামাল খান ওয়ার্ডের এজি চার্চ স্কুল সংলগ্ন স্থানে বিকেল ৩ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত ডায়বেটিস, পুষ্টি এবং হৃদরোগাক্রান্ত নারী পুরুষের প্রতি ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়।




    ২১নং ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন এর সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত উক্ত মেডিকেল ক্যাম্প চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক ডা: প্রবীর কুমার দাশ ক্যাম্পের উদ্বোধন করেন। তিনি ও তাঁর টিম ক্যাম্পে আগত প্রায় ৪০০ রোগিকে চিকিৎসা সেবা প্রদান করেন।

    চমেক এর হৃদরোগ বিভাগের সহ: অধ্যাপক ডা: সাগর চৌধুরীও এই কার্যক্রমে সম্পৃক্ত ছিলেন। সংগঠনের ট্রেজারার নাসির উদ্দিন চৌধুরী এবং অপারেশনাল কমিটির আহবায়ক চট্টগ্রামের প্রথম ক্লিনিক্যাল পুষ্টিবিদ হাসিনা আক্তার লিপি উপস্থিত থেকে হৃদরোগ আক্রান্ত রোগিদের ডায়বেটিস পরীক্ষা, পুষ্টির স্তর নির্ণয়, হাইপার টেনশন মাপা এবং খাদ্য তালিকা প্রদান এবং ডায়বেটিক ও হৃদরোগিদের ওজনাধিক্কদের ব্যবস্থাপত্র প্রদান করেন।




    চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের উদ্যোগে ৪১টি ওয়ার্ডেই স্বাস্থ্য ক্যাম্প করার ঘোষণা দেন। পর্যায়ক্রমে মানুষকে সচেতন করার লক্ষেই এই ক্যাম্প অনুষ্ঠিত হবে।

    সংগঠনের সম্মানিত ট্রেজারার নাসির উদ্দিন চৌধুরী তার বক্তব্যে উল্লেখ করেন যে, চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশন মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে বদ্ধপরিকর। হার্ট ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের মধ্যে অন্যতম হাসপাতাল হিসেবে রূপ দেওয়ার জন্য নিরন্তর প্রচেষ্টা অব্যাহত থাকবে। তিনি আরো বলেন যে, ক্রমান্বয়ে চট্টগ্রামের প্রতিটি ওয়ার্ডে ফ্রি চিকিৎসা সেবা ক্যাম্প অব্যাহত থাকবে।




    তিনি আরো উল্লেখ করেন, ক্যাম্পে আগত রোগিবৃন্দ ব্যবস্থাপত্র নিয়ে আসলে ৩০% ডিসকাউন্ট মূল্যে পরিক্ষা-নিরিক্ষা সুযোগ পাবেন।

    সংগঠনের মহাসচিব ও প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা: প্রবীর কুমার দাশ ক্যাম্পে আগত রোগিদের প্রতি শুভেচ্ছা জ্ঞাপন পূর্বক ফাউন্ডেশনের সংক্ষিপ্ত চলমান ও ভবিষ্যৎ কার্যক্রম সম্পর্কে অবহিতকরণ বক্তব্য উপস্থাপন করেন। তিনি ক্যাম্পে উপস্থিত হৃদরোগিদের চিকিৎসা সেবা প্রদান করেন।




    আরও খবর 25

    Sponsered content