• মহানগর

    সাঙ্গু গ্যাস ফিল্ডের পণ্য চুরির সময় আটক ১৬

      প্রতিনিধি ২৮ এপ্রিল ২০২৩ , ৯:৪৭:৫২ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরের সাঙ্গু গ্যাস ফিল্ডের পণ্য চুরির সময় কোস্ট গার্ড অভিযান চালিয়ে ১৬ জনকে আটক করেছে।

    শুক্রবার (২৮ এপ্রিল) দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।




    তিনি বলেন, বঙ্গোপসাগরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ড বাংলাদেশের একটি রাষ্ট্রীয় সম্পদ। তবে বেশকিছু দিন ধরে একটি চক্র এই রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট করার চেষ্টা করে আসছে।

    এ রকম একটি চক্র বহির্নোঙরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ডের গুরুত্বপূর্ণ স্ট্রাকচার, পাইপ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ মালামাল চুরি করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার ভোর ৫টায় বাংলাদেশ কোস্ট গার্ডের জাহাজ পোর্টে গ্র্যান্ডে বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় সাঙ্গু গ্যাস ফিল্ডের কাছে ২টি সন্দেহজনক বোট ও গ্যাস ফিল্ডের উপরে কয়েকজন লোককে বিভিন্ন স্ট্রাকচার কাটতে দেখা যায়। কোস্ট গার্ড জাহাজটি গ্যাস ফিল্ডের গুরুত্বপূর্ণ স্ট্রাকচার, পাইপ, গ্যাস কাটার ও সিলিন্ডারসহ ১৬ চোরকে আটক করতে সক্ষম হয়।




    তারা হলো- নুরুল ইসলাম (৪০), মারুফ (২৫), সাদেক (২৮), তাসিব (১৯), সজীব (১৮), হামিদ (৩৩), মফিজ (২৫), সোহেল (২৭), সোহরাব (৪৩), বাবুল (৩৮), মুন্না (৩৫), তানভীর (৩৪), তুহিন (২৭), বাবু (২৯), সিদ্দিক (৪০) ও জসিম (৫০)।

    তারা স্বীকার করে বেশকিছু দিন ধরে সাঙ্গু গ্যাস ফিল্ডের স্ট্রাকচার ও গুরুত্বপূর্ণ পণ্য চুরির সঙ্গে জড়িত। এসব পণ্য তারা চট্টগ্রামের ভাটিয়ারীতে স্ক্র্যাপ হিসেবে বিক্রি করতো।

    আটক চোরদের পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান কোস্টগার্ডের এ কর্মকর্তা।




    আরও খবর 25

    Sponsered content