• মহানগর

    পতেঙ্গায় নজরুল উৎসব অনুষ্ঠিত

      প্রতিনিধি ২৮ এপ্রিল ২০২৩ , ১০:০০:৪৬ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক: জাতীয় কবিতা মঞ্চের সহযোগিতায় ও বাঁশরী (একটি নজরুল চর্চা কেন্দ্র) আয়োজিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম কে নিবেদিত ও চট্টগ্রামের পতেঙ্গায় নজরুল আগমন কে স্মরণ করে ২৮ এপ্রিল, শুক্রবার বিকেলে জাতীয় কবিতা মঞ্চর সভাপতি ও নজরুল গবেষক, কবি- লেখক মাহামুদুল হাসান নিজামীর সভাপতিত্বে পতেঙ্গা সমুদ্র সৈকতে কবি নজরুল উৎসব পালনের আলোচনায় আলোচক অতিথির বক্তব্য রাখেন মানবাধিকার জেলা জর্জ ও বিশিষ্ট কবি ও লেখিকা জান্নাতুল ফেরদৌস।




    বিশেষ অতিথির বক্তব্য রাখেন চ.বির প্রভাষক ড.রফিকুল আলম, আরো শুভেচ্ছা বক্তব্য রাখেন পতেঙ্গা মডেল থানার ওসি আবু জায়েদ মোঃ‌ নাজমুন নূর,সী-বিচ দোকান মালিক সমিতির সভাপতি মোঃ ওয়াহিদুল আলম মাষ্টার,সাঃ সম্পাদক মোঃ মাইনুল ইসলাম, টুরিষ্ট পুলিশের অফিসার ইনচার্জ মোঃ ইসরাফিল মজুমদার,সাংবাদিক শারদ নিজাম, সাংবাদিক কেফায়েত উল্লাহ কায়সার, আবু ইউসুফ স্বন্দীপ,যুব সাহিত্য ফোরামের প্রধান সম্পাদক,কবি হোসেন বাবলা ও লেখক আমিনুল হক শাহীন,রুমান মৃধা।




    দিন ব্যাপী অনুষ্ঠানে আরো কবিতা পাঠ করেন কবি পারভীন আক্তার, মোঃ সেলিম উদ্দিন, আবৃত্তি শিল্পী সুমা মুৎসুদ্দি, সুমাইয়া নাজনীন বৃন্দ আবৃত্তি পরিবেশন করেন ত্রিতরংগ শিল্পী গোষ্ঠী, দলীয় দেশাত্মবোধক নৃত্য পরিবেশন করে কালচার শিল্প সংস্থা এবং নজরুল গীতি পরিবেশন করে শিল্পী ফরিদা আক্তার ও শিল্পী ফাহমিদা আক্তার।

    শেষে নজরুল গীতি কাওয়ালী পরিবেশিত হয়েছে।




    এসময় কবি নজরুল ইসলাম কে স্মরণ করিয়ে বক্তারা বলেন, পতেংগা সমুদ্র সৈকতে কবির ১৯২৯ সালে আগমনে একটি স্মৃতি ফলক উন্মোচন হয়ে ছিল,যা সিন্দু হিন্দুল নামে একটি কবিতা ও রচিত হয়। সেই স্মৃতি কে ধারণ করে রাখতে একটি ধব চিহ্ন ছিল।

    তাঁর স্মৃতি কে জাগ্রত রাখতেই পতেংগা বীচ নজরুল ইসলাম সৈকত নাম করণ করার ব্যাপারে সিডিএ ও চসিকের প্রতি জোর দাবি জানান।




    আরও খবর 25

    Sponsered content