• মহানগর

    এসএসসি পরীক্ষা: মানতে হবে যেসব সিএমপির বিধিনিষেধ

      প্রতিনিধি ২৬ এপ্রিল ২০২৩ , ৯:৫৪:১১ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: এসএসসি পরীক্ষা সুষ্ঠু এবং নির্বিঘ্নে সম্পন্ন করতে চট্টগ্রাম নগরের কেন্দ্রগুলোর আশেপাশে বেশকিছু বিধিনিষেধ আরোপ করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

    বুধবার (২৬ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) পক্ষ থেকে এসব বিষয় জানানো হয়।




    এতে বলা হয়, পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে উচ্চস্বরে গান-বাজনাসহ বেশকিছু বিষয়ের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

    চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ অর্ডিনেন্স ১৯৭৮ এ প্রদত্ত ক্ষমতা বলে এ নিষেধাজ্ঞা আরোপ করেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়।

    এতে নগরের এসএসি এবং দাখিল পরীক্ষার কেন্দ্র সমূহের ২০০ গজ পরিধির মধ্যে পরীক্ষা শুরু হওয়ার এক ঘন্টা আগে থেকে পরীক্ষা শেষে পরবর্তী এক ঘন্টা পর্যন্ত অস্ত্র, লাঠি, বিস্ফোরক দ্রব্য, ইট-পাথর প্রভূতি বহন; উচ্চস্বরে চিৎকার, হৈচৈ, গান-বাজনা, মাইক্রোফোন, লাউড স্পিকার বা অন্য কোনো শব্দ উৎপাদনকারী যন্ত্র বহন, বহিরাগত ও অননুমোদিত ব্যক্তির প্রবেশ নিষিদ্ধ থাকবে।




    তবে পরীক্ষার সাথে সংশ্লিষ্ট ও নিরাপত্তা ডিউটিতে নিয়োজিত ব্যক্তিবর্গ এবং পরীক্ষায় সরকারি দায়িত্ব পালনরত কর্মকর্তা-কর্মচারীরা এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবেন।

    আগামী ৩০ এপ্রিল (রবিবার) থেকে শুরু হচ্ছে ২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা। পরীক্ষায় এবার চট্টগ্রাম থেকে ১ লাখ ৫৪ হাজার ৭৬৯ শিক্ষার্থী অংশ নিচ্ছে। পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে চট্টগ্রাম শিক্ষাবোর্ড গঠন করেছে ৬০টি ভিজিল্যান্স টিম ও ১০টি স্পেশাল ভিজিল্যান্স টিম কাজ করবে। বন্ধের দিনেও খোলা হয়েছে শিক্ষাবোর্ড। খোলা হয়েছে কন্ট্রোল রুম।




    আরও খবর 25

    Sponsered content