• মহানগর

    তরুণীদের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে হয়রানি, যুবক গ্রেফতার

      প্রতিনিধি ৯ মার্চ ২০২৩ , ১০:৪৫:৩৪ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদক:: ফেসবুকে তরুণীদের নামে ভুয়া অর্ধ শতাধিক আইডি খুলে অশ্লীল ছবি পোস্ট ও হয়রানির অভিযোগে আল মামুন (৩০) নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

    বৃহস্পতিবার (৯ মার্চ) ভোরে নগরের হালিশহর নিউমুরিং তক্তারপুল এলাকা থেকে তাকে গ্রেফতার করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কাউন্টার টেরোরিজম বিভাগ।



    গ্রেফতার আল মামুন (৩০), নগরের ইপিজেড থানার দক্ষিণ হালিশহর বাছুর আলী সওদাগর বাড়ির নিউমুরিং তক্তারপুল এলাকার আবু শুক্কুরের ছেলে। মামুন চট্টগ্রামের একটি পোশাক কারখানায় কাজ করে।

    সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগের অতিরিক্ত উপ কমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দীন জানান, গ্রেফতার মামুন প্রথমে বিভিন্ন বয়সের তরুণীদের ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায়। ফ্রেন্ড রিকোয়েস্ট তরুণীরা একসেপ্ট করলে সেই আইডি থেকে ছবি ছবি সংগ্রহ করে ভুয়া ফেসবুক আইডি তৈরি করে অশ্লীল পোস্ট দিতো। সেই ভুয়া আইডি থেকে পরিচিতদের পুনরায় ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে অশ্লীল মেসেজ দিত। এভাবে তরুণীদের তথ্য ব্যবহার করে অর্ধ শতাধিক ভুয়া আইডি তৈরি করেছিল।



    সম্প্রতি ভিকটিমরা কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ইউনিটে অভিযোগ করেন। এছাড়াও একাধিক তরুণী বিভিন্ন থানায় সাধারণ ডায়েরি করার পাশাপাশি পুলিশের সাইবার সাপোর্ট ফর উইমেনে অভিযোগ করেন। এসব অভিযোগের ভিত্তিতে প্রযুক্তিগত সহায়তায় অভিযুক্তকে গ্রেফতার করা হয়।

    জিজ্ঞাসাবাদে মামুন জানায় গত ৭-৮ মাস ধরে সে এ ধরনের কাজে যুক্ত। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পড়া তরুণীরাই ছিল তার মূল টার্গেট।



    আরও খবর 25

    Sponsered content