• সারাদেশ

    বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা’র বেনাপোল স্থলবন্দর পরিদর্শন

      প্রতিনিধি ২৩ ফেব্রুয়ারি ২০২৩ , ১১:০৮:৩২ প্রিন্ট সংস্করণ

    আব্দুল জলিল,খুলনা অফিস: ভারত-বাংলাদেশের মধ্যে সহজতর যোগাযোগ এবং বানিজ্য সম্প্রসারনে পদ্মা সেতু’র সাথে বেনাপোল বন্দরকে যুক্ত করতে বেনাপোল স্থলবন্দর পরিদর্শনে আসেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার শ্রী প্রণয় ভার্মা। এ সময় শ্রীমতি মনু ভার্মা তার সঙ্গে ছিলেন।



    ২৩ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে ভারতীয় হাইকমিশনার বেনাপোল বন্দরে এসে পৌঁছলে তাদেরকে উষ্ণ অভ্যর্থনা এবং ফুল দিয়ে শুভেচ্ছা জানান বাংলাদেশ স্থল বন্দরের চেয়ারম্যান আলমগীর হোসেন। এ সময় তার সফর সঙ্গী হিসেবে অন্যদের মধ্যে ছিলেন, উপ হাইকমিশনার ইন্দ্রজিৎ সাগর এবং বন্দরের জয়েন্ট সেক্রেটারি সরোয়ার হোসেন।



    বেনাপোল স্থলবন্দর কর্তৃপক্ষ অতিথিদের সাথে গুরুত্বপূর্ণ বিষয়াদি নিয়ে আলোচনার্থে বেনাপোল চেকপোষ্টে অবস্থিত স্থলবন্দর অডিটরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করে। উক্ত আলোচনা অনুষ্ঠানে বন্দর ব্যবহারকারী সকল ব্যবসায়ী সংগঠন/প্রতিষ্ঠান অংশ নেন।

    বন্দরের প্রশাসনিক কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন, বেনাপোল স্থল বন্দরের পরিচালক আব্দুল জলিল, বেনাপোল কাস্টমসের যুগ্ম কমিশনার শাফায়াত হোসেন, ডেপুটি কমিশনার তানভীর আহমেদ, ডেপুটি পরিচালক মনিরুল ইসলাম, সহকারী পরিচালক মাহমুদুল হাসান, বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ কামাল হোসেন ভুঁইয়া, ভারত-বাংলাদেশ চেম্বারের বেনাপোল সাব কমিটির চেয়ারম্যান মতিয়ার রহমান।



    ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেন,”ভারত এবং বাংলাদেশের মধ্যে ভ্রাতৃপ্রতিম সম্পর্ক রয়েছে,এ সম্পর্কে দৃড় করতে আমাদেরকে যোগাযোগ ব্যবস্থায় গুরুত্ব দিতে হবে, বিশেষ করে কোলকাতার সাথে যোগাযোগ ও বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে পদ্মা সেতুর সাথে জরুরি ভিত্তিতে রাস্তা প্রশস্ত হওয়া জরুরি বলে তিনি মনে করেন।



    পেট্রাপোল ইমিগ্রেশন এবং বিএসএফ কর্তৃক পাসপোর্ট যাত্রী হয়রানী নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি দ্রুত সমস্যা সমাধানে পদক্ষেপ গ্রহণ করবেন বলে জানিয়েছেন।

    আলোচনা শেষে ভারতীয় হাইকমিশনার শ্রী প্রণয় ভার্মা এবং তার সফরসঙ্গী বেনাপোল স্থল বন্দরের চলমান বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন।



    আরও খবর 4

    Sponsered content