• মহানগর

    শিশুদেরকে সাংস্কৃতিক কর্মকান্ডে উৎসাহিত করতে হবে: চট্টগ্রাম শিল্পকলায় লাকী

      প্রতিনিধি ১৫ ফেব্রুয়ারি ২০২৩ , ১১:৪০:২২ প্রিন্ট সংস্করণ

    বাবুল হোসেন বাবলা: বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বলেছেন, আজকের শিশুরা আগামী দিনের উজ্জ্বল ভবিষ্যৎ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক বাংলাদেশে শিশুদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হলে পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে উৎসাহিত করতে হবে। তাদেরকে নীতি-নৈতিকতা শিখাতে হবে। আগামীতে আমাদের দেশটি যখন সোনার বাংলা হয়ে গড়ে উঠবে তখন শিশুরা সোনার মানুষ হয়ে দেশকে আলোকিত করবে। এ জন্য তাদের মতো করে মেধামননে ও সৃজনশীলতায় বেড়ে উঠার সুযোগ সৃষ্টি করে দিতে অভিভাবকসহ প্রত্যেককে আন্তরিক হতে হবে।



    ১৫ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির অনিরুদ্ধ মুক্তমঞ্চে আয়োজিত বিভাগীয় পর্যায়ে শিশু সংগীত ও নৃত্যদলের প্রযোজনা ভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে শিশু শিল্পীরা মনোমুগ্ধকর দলীয় সংগীত ও দলীয় নৃত্য পরিবেশন করেন।



    চট্টগ্রাম জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ) মোঃ আবু রায়হান দোলনের সভাপতিত্বে ও আবৃত্তি শিল্পী সাংবাদিক ফারুক তাহেরের সঞ্চালনায় অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানের আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন একুশে পদক প্রাপ্ত বাংলাদেশ শিল্পকলা একাডেমি পরিষদ সদস্য আহমেদ ইকবাল হায়দার, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নাট্যজন সাইফুল আলম বাবু, বিশিষ্ট সংগীত শিল্পী, প্রশিক্ষক ইয়াছমিন আলী ও জেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী সদস্য নারী নেত্রী জেসমিন সুলতানা পারু।



    স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির কালচারার অফিসার মোসলেম উদ্দিন সিকদার।

    অনুষ্ঠানে সাংস্কৃতিক অনুষ্ঠানের বিচারক, শিল্পকলা একাডেমির প্রশিক্ষক, প্রশিক্ষণার্থী, প্রতিযোগী ও তাদের অভিভাবকগণ উপস্থিত ছিলেন।



    আরও খবর 25

    Sponsered content