• বিনোদন

    আশির দশকের জনপ্রিয় গায়ক মো. ইব্রাহীম আর নেই

      প্রতিনিধি ১৭ নভেম্বর ২০২২ , ৯:২৭:৫৬ প্রিন্ট সংস্করণ

    বিনোদন ডেস্ক: মরমী গানের জনপ্রিয় সংগীতশিল্পী, গীতিকার ও সুরকার মো. ইব্রাহীম মারা গেছেন। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল ৯টা ১৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

    মো. ইব্রাহীমের মৃত্যুর তথ্যটি নিশ্চিত করেছেন গীতিকার দেলোয়ার আরজুদা শরফ। তিনি আরও জানিয়েছেন, আজ বাদ আসর এই শিল্পীর জানাজা অনুষ্ঠিত হবে।



    আশির দশকে বেশ জনপ্রিয় ছিলেন মো. ইব্রাহীম। ১৯৭২ সাল থেকে গানের সঙ্গে জড়িত তিনি। আশির দশকের জনপ্রিয় হওয়া ‘কি আছে জীবনে আমার’, ‘কোন একদিন আমায় তুমি খুঁজবে’, ‘জীবন চলার পথে ওগো বন্ধু’, ‘তুমি কি কখনো জানতে চেয়েছো’ গানগুলোর শিল্পী তিনি। এখনও এই গানগুলো গুনগুন করে গেয়ে থাকেন তখনকার শ্রোতারা। জানা গেছে, ৪১টি অ্যালবামসহ প্রায় সাড়ে চারশ গানে কণ্ঠ দিয়েছেন এই মরমী শিল্পী।



    মো. ইব্রাহীমের অ্যালবামগুলোর মধ্যে রয়েছে-‘কি আছে জীবনে আমার’, ‘মাটির দেহ যাবে পচে’, ‘এই চিঠি শেষ চিঠি’, ‘অন্তর জ্বালা’, ‘এই মধু মাসে’, ‘কাওয়ালী’, বিনোদিয়া, ‘ভবের মানুষ’, ‘নিষ্ঠুর পৃথিবী’, ‘আর কান্দাইও না’, ‘কবর হলো রুহের হোল্ডিং নাম্বার’, ‘সৃষ্টি রহস্য’ প্রভৃতি।



    সবশেষে কয়েক বছর আগে প্রকাশ পায় তার অ্যালবাম ‘ভাবদরিয়া’। নিজের অ্যালবামের বেশিরভাগ গানই ইব্রাহিমেরই লেখা ও সুর করা। অন্যদের কথা-সুরেও বেশ কয়েকটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি।