• পার্বত্য চট্টগ্রাম

    বান্দরবানে শান্তি ও সম্প্রীতি সমাবেশ

      প্রতিনিধি ২২ সেপ্টেম্বর ২০২৪ , ৪:৪৫:০৪ প্রিন্ট সংস্করণ

    মোঃ শহিদুল ইসলাম শহীদঃ পার্বত্য জেলা বান্দরবানে রাঙামাটি এবং খাগড়াছড়ি যখন উত্তপ্ত তখন অপর জেলা সম্প্রীতির বান্দরবানের পরিবেশ শান্ত।

    এখানে এই রিপোর্ট লেখা আগ পর্যন্ত অপ্রীতিকর ঘটনা এড়াতে হয়েছে শান্তি ও সম্প্রীতির সমাবেশ।




    শুক্রবার ২০ সেপ্টেম্বর বিকেলে জেলা প্রশাসনের উদ্যোগে জরুরি শান্তি-সম্প্রীতির বৈঠক আয়োজন করা হয়,এতে পাহাড়ি-বাঙালি সম্প্রদায় ও বিভিন্ন ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় সভাপতি কাজী মজিবুর রহমান, পাহাড়ি সম্প্রদায়ের নেতা অংচমং মারমা, নারী নেত্রী ডনাইপ্রু নেলী, পার্বত্য নাগরিক পরিষদের নেতা নাসিরুল আলম, চনুমং মারমা, অ্যাডভোকেট উবাথোয়াই মারমা প্রমুখ।




    উক্ত সভায় পাহাড়ি-বাঙালি নেতৃবৃন্দ বলেন, অপর দুই পার্বত্য জেলা রাঙ্গামাটি-খাগড়াছড়িতে অপ্রীতিকর ঘটনা ঘটলেও বান্দরবান শান্তি ও সম্প্রীতির জায়গা,এখানে পাহাড়ি-বাঙালি ১২টি সম্প্রদায় দীর্ঘকাল ধরে ভ্রাতৃত্বের বন্ধনে বসবাস করে আসছে,সাম্প্রদায়িক সম্প্রীতির অন্যতম জেলা বান্দরবান।

    সম্প্রীতির বান্দরবানে যাতে কোনো সম্প্রদায়ের মধ্যে অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য সবাই একসাথে কাজ করব,জেলা প্রশাসক বান্দরবানের শান্তি সম্প্রীতি রক্ষায় ও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে যেকোনো ধরনের সহযোগিতার আশ্বাস দেন।




    আরও খবর 29

    Sponsered content