• মহানগর

    শুলকবহর ওয়ার্ডে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

      প্রতিনিধি ২ জুন ২০২৪ , ১০:১৫:১৭ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী : ১লা জুন শনিবার জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন-এর অংশ হিসেবে একটি শিশুকে ভিটামিন খাওয়ানোর মধ্য দিয়ে ৮নং শুলকবহর ওয়ার্ডে কর্মসূচীর উদ্বোধন করেন কাউন্সিলর মোঃ মোরশেদ আলম।




    ওয়ার্ডের প্রায় ২০টি স্থায়ী/অস্থায়ী টিকাদান কেন্দ্রে ৬থেকে ১১মাস বয়সী শিশুদের নীল ও ১২ মাস হতে ৫৯মাস পর্যন্ত শিশুদের লাল রংয়ের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হয়। কর্মসূচি উদ্বোধনকালে কাউন্সিলর মোঃ মোরশেদ আলম বলেনঃ- আজকের এই শিশু আগামী বাংলাদেশের সম্পদ।




    এই শিশুদের হাতেই এগিয়ে যাবে দেশ। তাই এখন হতেই এই শিশুদের শারীরিক সুস্থতার পরিচর্যা করতে বদ্ধ পরিকর বর্তমান সরকার।এক সময় অপুষ্টি, অপ্রতুল চিকিৎসা ও অজ্ঞানতার দরুন দেশের শিশু মৃত্যুহার ছিল অনেক। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো কার্যক্রম শুরু করেন যা এখনও অব্যাহত রয়েছে। এই ভিটামিন-এ ক্যাপসুল শিশুর শারীরিক বৃদ্ধি ও রাতকানা রোগ প্রতিরোধে খুবই প্রয়োজনীয়। এতে শিশু মৃত্যুর ঝুঁকি কমে বহুলাংশে।




    এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ৮নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের সচিব মোজাম্মেল হক, জন্ম নিবন্ধন সহকারী এবং আরবান কমিউনিটি ভলান্টিয়ার এর টিম লিডার তৌসিফ আহমেদ নূরসহ প্রমুখ।

    আরও খবর 25

    Sponsered content