• জাতীয়

    কিছু আসনে সমঝোতা বাকি, ১৪ দলের জন্য সব উন্মুক্ত

      প্রতিনিধি ৫ ডিসেম্বর ২০২৩ , ১২:৩৭:২৭ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী ডেস্ক: আসন ভাগাভাগির মাধ্যমে জোটগতভাবেই নির্বাচন করবে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল। তবে অল্প কিছু আসন জোটসঙ্গী কয়েকটি দলকে ছেড়ে দেওয়া হবে।বাকি আসনগুলোতে প্রত্যেক দল নিজস্ব প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে।




    সোমবার (৪ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ১৪ দলের শীর্ষ স্থানীয় নেতাদের সভায় এ সিদ্ধান্ত হয়।

    প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে ১৪ দলের এ সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ১৪ দলের প্রধান শেখ হাসিনা।




    সভায় জোটের যেসব দলের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন তাদের মনোনয়ন প্রত্যাহার না করে নির্বাচনের মাঠে থাকার নির্দেশ দিয়েছেন ১৪ দলের জোটপ্রধান শেখ হাসিনা। পাশাপাশি কিছু আসনে সমঝোতা হবে এবং সেসব আসন জোটসঙ্গীদের ছেড়ে দেওয়া হবে বলেও তিনি জোট নেতাদের জানিয়েছেন।

    জোট নেতারা বিষয়টি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সিদ্ধান্তের ওপর ছেড়ে দিয়েছেন। তবে তারা আসন সমঝোতার বিষয়টি দু-এক দিনের মধ্যে জানানোর দাবি জানিয়েছেন।

    এ সময় জোটসঙ্গী দলগুলোর নেতারা নিজ নিজ দলে আসন চাহিদা অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তালিকা জমা দিয়েছেন।




    সভা শেষে ১৪ দলের কয়েকজন নেতার সঙ্গে কথা বলে এসব তথ্য জানা যায়।

    সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ দলীয় জোটসঙ্গী দলগুলোর প্রার্থীদের নির্বাচনের মাঠে থাকার গুরুত্ব তুলে ধরেছেন।

    ১৪ দলের বাইরের যে দলগুলো নির্বাচনে অংশ নিচ্ছে তারা শেষ পর্যন্ত নির্বাচন থেকে সরে দাঁড়ালেও যাতে কোনো সমস্যা না হয় সেজন্য প্রত্যেকে নির্বাচনে থাকার গুরুত্ব রয়েছে বলেও তিনি জানিয়েছেন।

    আরও খবর 17

    Sponsered content