• মহানগর

    সরকারি ১০ স্কুলে ভর্তি: প্রতি আসনের জন্য আবেদন ৩২ শিক্ষার্থীর

      প্রতিনিধি ২১ নভেম্বর ২০২৩ , ৯:৪০:১২ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: নগরের ১০ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির জন্য প্রতিটি আসনের জন্য আবেদন জমা পড়েছে ৩২টির বেশি। সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে চট্টগ্রাম কলেজিয়েট স্কুলে।

    সেখানে পঞ্চম, ষষ্ঠ, সপ্তম ও অষ্টম শ্রেণিতে ২৭৪টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ১৬ হাজার ২০৩টি।মঙ্গলবার (২১ নভেম্বর) এসব তথ্য জানান মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (মাধ্যমিক) মো. আজিজ উদ্দিন।




    তিনি বলেন, গত ২৪ অক্টোবর সকাল ১১টা থেকে আবেদন শুরু হয়ে ১৮ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত অনলাইনে এ আবেদন গ্রহণ করা হয়। চট্টগ্রাম নগরের ১০ সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির জন্য প্রতিটি আসনে আবেদন জমা পড়েছে ৩২টির বেশি।

    জানা গেছে, ২০২৪ শিক্ষাবর্ষে নগরের ১০ সরকারি বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণিতে আসন সংখ্যা হচ্ছে ২ হাজার ৪২৪টি। এর বিপরীতে ৭৮ হাজার ৫৯৯টি আবেদন জমা পড়েছে। সে হিসেব অনুযায়ী প্রতিটি আসনের বিপরীতে ৩২ জনের বেশি শিক্ষার্থী আবেদন করেছে।




    ভর্তির জন্য সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে পঞ্চম শ্রেণিতে। পঞ্চম শ্রেণিতে ১ হাজার ৫৪৫টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ৩৯ হাজার ২১১টি। এছাড়া, ষষ্ঠ শ্রেণিতে ৫০০ আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ২৫ হাজার ২৪৫টি। সপ্তম শ্রেণিতে ১০টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ২ হাজার ৬৭৩টি। অষ্টম শ্রেণিতে ১০টি আসনের বিপরীতে ২ হাজার ৮২৬টি এবং নবম শ্রেণিতে ৩৫৯টি আসনের বিপরীতে ৮ হাজার ৩৮৮টি আবেদন জমা পড়ে।

    আরও খবর 25

    Sponsered content