• মহানগর

    দেশের উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে অনেকেই ষড়যন্ত্রে লিপ্ত: নাছির

      প্রতিনিধি ১২ অক্টোবর ২০২৩ , ১১:০৯:৫২ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বঙ্গবন্ধুকে পাক-মার্কিন নীলনকশা অনুযায়ী হত্যার পর দীর্ঘ একুশ বছর বাঙালি জাতিসত্তাকে ছিন্ন-বিচ্ছিন্ন করার অপচেষ্টা হয়। পুরো জাতিকে পাকিস্তানি ভাবধারায় পরিচালিত ও স্বাধীনতা বিরোধীদের পুনর্বাসিত করা হয় এবং ইতিহাস বিকৃত করে নতুন প্রজন্মকে ঘুম পাড়িয়ে রাখা হয়েছিল।




    বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা টানা ১৪ বছর ক্ষমতায় থেকে বাংলাদেশকে যে উচ্চতায় উন্নীত করেছেন তা অনেকের কাছে ঈর্ষণীয়, তাই নানাভাবে ষড়যন্ত্র চলছে।

    বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেলে নগরের আগ্রাবাদ ডাল্লার মাঠ হয়ে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে শান্তি ও উন্নয়ন শোভা যাত্রা পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।

    তিনি আরও বলেন, বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ। ২০৩০ সালে বাংলাদেশকে সম্পূর্ণ দারিদ্র বিমোচন ও ২০৪০ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে ধাপে ধাপে প্রচেষ্টা চলমান রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সারা বিশ্ববাসী একথা জানলেও আমাদের ব্যর্থতা একটাই আমরা দেশবাসীকে এই সাফল্যের বার্তা পৌঁছে দিতে পারিনি।




    মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, জনগণকে সঙ্গে নিয়েই স্বাধীনতাবিরোধী অপশক্তি বিএনপি-জামায়তকে রাজপথে প্রতিহত করবো। আমাদেরকে শুধু নেতা হওয়ার জন্য নয়, সংগঠনের অস্তিত্ব বজায় রাখতে নিজেদের সকল শক্তি উজার করে দিতে হবে। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আমাদের একটি কঠিন চ্যালেঞ্জ।

    মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত শান্তি ও উন্নয়ন শোভা যাত্রায় আরও বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী প্রমুখ।