• জাতীয়

    পঁচাত্তরের ষড়যন্ত্রকারীরা আজও চক্রান্ত চালাচ্ছে: মতিয়া চৌধুরী

      প্রতিনিধি ৯ অক্টোবর ২০২৩ , ১০:৫৫:৫১ প্রিন্ট সংস্করণ

    চট্টবাণী: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, জাতীয় সংসদের উপনেতা বেগম মতিয়া চৌধুরী এমপি বলেছেন, পঁচাত্তরের ষড়যন্ত্রকারীরা আজও কালচক্রের চক্রান্ত চালাচ্ছে। এই চক্রান্ত সম্পর্কে জনগণকে সচেতন করতে হবে।

    আজ সারাবিশ্বে একজন মর্যাদাবান দার্শনিক রাষ্ট্রনায়ক হিসেবে অভিষিক্ত শেখ হাসিনা। আওয়ামী লীগ একটি বিশাল রাজনৈতিক পরিবার, একটি মহীরুহ-যা খরতপ্ত দুপুরে মানুষকে বার বার ছায়া দিয়েছে এবং ঝড়-বৃষ্টিতে মানুষকে আশ্রয় দিয়েছে।




    এই মহীরুহের অনেক ডালপালা রয়েছে- এ ডাল পালার মধ্যে রয়েছেন প্রয়াত জননেতা বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর আতাউর রহমান খানের মতো বলিষ্ঠ কিছু ব্যক্তিত্ব।

    সোমবার (৯ অক্টোবর) দুপুরে নগরের ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য মরহুম জননেতা আতাউর রহমান খান কায়সারের ১৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

    নেতাকর্মীদের উদ্দেশ্যে বেগম মতিয়া চৌধুরী বলেন, কখনো জনবিচ্ছিন্ন হবেন না। আপনারা মনে রাখবেন শেখ হাসিনার একমাত্র চিন্তা বাংলাদেশকে এগিয়ে নেওয়া। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং আরও এগিয়ে যাবে। আমাদের সকলের একমাত্র লক্ষ্য ২০৪১ সালের মধ্যেই স্মার্ট বাংলাদেশে রূপান্তর। তাহলে উন্নত দেশ হিসেবে আমাদের স্বপ্ন ও প্রাপ্তির ষোলকলা পূর্ণতা পাবে।




    মতিয়া চৌধুরী বলেন, যারা সরকারের সাফল্যগুলোকে বাদ দিয়ে মন্দগুলোকেই খুঁজে বেড়ান তাদের উচিত মানুষের পাঁচটি মৌলিক অধিকার পূরণ নিয়ে শেখ হাসিনা জাতিকে যে উপহার দিয়েছেন তা নিয়ে গবেষণা করা। আগে সনদপত্র বা পরিচয়পত্রে এবং বিভিন্ন বিষয়ে জীবনবৃত্তান্তে শুধুমাত্র বাবার নাম লেখা হতো। এখন সেখানে মায়ের নাম উল্লেখ থাকার বাধ্যবাধকতা করা হয়েছে।

    তিনি আরও বলেন, পঁচাত্তরের পনের আগস্ট পরবর্তী আওয়ামী লীগ এখন শেখ হাসিনার নেতৃত্বে সবচেয়ে শক্তিশালী ভিত্তির উপর দাঁড়িয়ে আছে এবং দুর্দমনীয় গতিতে এগিয়ে চলছে। এজন্যই তো শেখ হাসিনা রাজনীতি করছেন শুধু ক্ষমতার জন্য নয় জনকল্যাণের জন্য। শিক্ষার ক্ষেত্রেও অগ্রগতি বিস্ময়কর। পৃথিবীর ক’টা দেশে বছরের প্রথমদিনেই শিক্ষার্থীরা বই উৎসব উদযাপন করে বিনামূল্যে তা বাড়িতে নিয়ে যায়? এটা শেখ হাসিনার অনন্য উপহার। চিকিৎসা ক্ষেত্রে কমিউনিটি ক্লিনিক একটি যুগান্তকারী পদক্ষেপ। এই ক্লিনিক থেকে প্রান্তিক জনগোষ্ঠী ২২টি গুরুত্বপূর্ণ ঔষধসহ প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা পাচ্ছে।




    চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী সভাপতিত্বে ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণসভায় বক্তব্য দেন প্রয়াত আতাউর রহমান খান কায়সারের তনয়া বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান এমপি।

    এছাড়া আরও বক্তব্য দেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুস সালাম, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন প্রমুখ।

    আরও খবর 17

    Sponsered content