• জাতীয়

    ২৬ আগস্ট ঢাকায় ‘ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ’র বিশাল জনসভা

      প্রতিনিধি ২৪ আগস্ট ২০২৩ , ১০:১৬:১৩ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী : সরকারের প্রভাবমুক্ত স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজন এবং সন্ত্রাস- জঙ্গিবাদমুক্ত সমাজ প্রতিষ্ঠার দাবি জানিয়েছে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ। এ দাবি বাস্তবায়নের দাবিতে আগামী ২৬ আগস্ট শনিবার সকাল ১০টায় ঢাকা বঙ্গবন্ধু এভিনিউস্থ বায়তুল মোকাররম জাতীয় মসজিদের দক্ষিন গেইটে সমাবেশ ডেকেছে দলটির নেতারা।

    ২৩ আগস্ট বুধবার দুপুরে রাজধানীর পুরানা পল্টনের দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি ও সমাবেশের ঘোষণা আহ্বান করেন জনসভা প্রস্তুতি কমিটির সচিব স ম হামেদ হোসাইন। এছাড়াও সংবাদ সম্মেলনে ৫ টি দাবি পেশ করা হয়।




    দাবিগুলোর হচ্ছে— নির্বাচন কমিশনকে সংবিধান মোতাবেক একটি স্বচ্ছ, জবাবদিহিমূলক, স্বয়ংসম্পূর্ণ, শক্তিশালী ও স্বাধীন প্রতিষ্ঠান হিসেবে নির্বাহী ক্ষমতা প্রদান করা, নির্বাচন কমিশন এর সার্বিক কর্মকাণ্ড পরিচালনায় স্বাধীনভাবে কাজ করার ক্ষেত্রে সরকারের নির্বাহী বিভাগের আওতামুক্ত রাখা, কমিশনের কাজের সুবিধার্থে প্রয়োজন অনুযায়ী সামরিক- আধা সামরিক ও আইন প্রয়োগকারী বাহিনী সরবরাহ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বাধ্য থাকা, নির্বাচন কমিশনের সকল পরামর্শ-নির্দেশ রেডিও-টেলিভিশনসহ সকল সম্প্রচার মিডিয়া ও কর্তৃপক্ষ যথার্থ প্রচারে বাধ্য থাকা, এতদসংক্রান্ত আইনের একটি চূড়ান্ত খসড়া প্রণয়ন করতঃ অধ্যাদেশ আকারে জারি করে এটা বলবৎ এবং পরে তা সংসদে অনুমোদন করা।




    জনসভায় বক্তব্য রাখবেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় চেয়ারম্যান পীরে তরিকত আল্লামা ছৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী ও মহাসচিব অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর ।

    সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জনসভা প্রস্তুতি কমিটির আহবায়ক পীরে তরিকত আল্লামা মোশাররফ হোসেন হেলালী ও ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ এম ইব্রাহীম আখতারী।

    অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব পীরে তরিকত আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর ঢাকা বিভাগীয় সাংগঠনিক সচিব মোহাম্মদ তরিকুল হাসান লিংকন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মাওলানা এ এম মঈনউদ্দীন চৌধুরী হালিম প্রমুখ।




    আরও খবর 17

    Sponsered content