• মহানগর

    রাউজানে প্রবাসীর বাড়িতে চুরির ঘটনা উদঘাটনে পিবিআই

      প্রতিনিধি ২ আগস্ট ২০২৩ , ৮:৫১:৩০ প্রিন্ট সংস্করণ

    অরুন নাথ: রাউজানে প্রবাসী আব্দুল কাদেরের বাড়ি থেকে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ বিভিন্ন মালামাল চুরির ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

    গ্রেফতাররা হলেন, নগরের বায়েজিদ বোস্তামী এলাকার হেলাল উদ্দিন (৪৩), মো. সালাউদ্দিন (৩৪), আবুল কাশেম বাচা (৩২) ও সন্দ্বীপ উপজেলার মো.সোহাগ (৩৮)।




    পিবিআই জানিয়েছেন, হলদিয়া ইউনিয়নে ইয়াছিন নগর গ্রামে প্রবাসী আব্দুল কাদেরের বাড়িতে গত ৮ জুন বিকেল ৫টা থেকে পরদিন সন্ধ্যা ৭টার মধ্যে কোনো একসময় চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় রাউজান থানায় মামলা করা হয়।

    মামলার এজাহারে উল্লেখ করা হয়, নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইল সেট, ক্যামেরা, ল্যাপটপসহ প্রায় ৫৫ লাখ ৪৩ হাজার ৫০০ টাকার মালামাল চুরি হয়েছে। এ ঘটনায় দায়ের করা মামলার দেড় মাসেও কোনো অগ্রগতি না হওয়ায় গত ১৯ জুলাই আদালতে তদন্ত সংস্থা পরিবর্তনের আবেদন করা হয়।




    চট্টগ্রাম জেলা পিবিআইয়ের পুলিশ সুপার (এসপি) নাজমুল হাসান জানান, মামলা তদন্তের দায়িত্বভার নেয় হয় গত ২০ জুলাই। চুরির সঙ্গে জড়িতদের এবং তাদের অবস্থান শনাক্ত করা হয় দশ দিনের মধ্যে। গত মঙ্গলবার রাত পর্যন্ত টানা দুইদিন নগরের বায়েজিদ বোস্তামী, হাটহাজারী ও মিরসরাইয়ে অভিযান চালিয়ে চারজনকে গ্রেফতার করা হয়।

    অভিযানে ৫ ভরি এবং ৪ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। এছাড়া তাদের হেফাজত থেকে চুরি করা ডিজিটাল ক্যামেরা, দুইটি মোটর সাইকেল, একটি সিএনজি অটোরিকশা ও একটি মোবাইল সেট উদ্ধার করা হয়। এই চক্রের সদস্যরা দিনে বাড়ি রেকি করে। গভীর রাতে অটোরিকশায় করে গিয়ে চুরি করে।




    মামলার তদন্ত কর্মকর্তা জেলা পিবিআইয়ের উপ পরিদর্শক (এসআই) মো. কামাল আব্বাস জানান, চুরি করা নগদ টাকা ও স্বর্ণালংকার বিক্রি টাকা থেকে তারা প্রত্যেকে ভাগ করেছেন। সোহাগ চুরি করা মোবাইল কিনেছিলেন। তার হেফাজত থেকে মোবাইল উদ্ধার হওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে। ঘটনায় জড়িত বেলাল ও একরাম এখনও পলাতক আছেন। রিমান্ডে নিয়ে তাদের আরও জিজ্ঞাসাবাদ করা হবে।

    আরও খবর 25

    Sponsered content