• বিনোদন

    শাকিবের সঙ্গে কাজের সুযোগ ‘সোনায় সোহাগা’: ইধিকা পাল

      প্রতিনিধি ১ আগস্ট ২০২৩ , ১১:১০:৪২ প্রিন্ট সংস্করণ

    বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খানের সঙ্গে প্রথমবারের মতো জুটি বেঁধে কাজ করেছেন ওপার বাংলার টিভি সিরিয়ালের জনপ্রিয় মুখ ইধিকা পাল। ‘প্রিয়তমা’ সিনেমায় ঢালিউড সুপারস্টারের নায়িকা হিসেবে অভিনয় করেছেন তিনি।

    এরপরই দুই বাংলায় ব্যাপক পরিচিতি লাভ করেছেন এই নায়িকা। বিশেষ করে, ‘প্রিয়তমা’য় ইধিকার অভিনয় প্রশংসা কুড়িয়েছে সকলের। বিষয়টি অপ্রত্যাশিত এই অভিনেত্রীর নিজের কাছেও।




    রবিবার আকস্মিকভাবেই ঢাকায় এসেছেন ইধিকা। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বললেন, ‘আমার প্রথম অভিনয় করা সিনেমাটি মুক্তি পেয়েই এরকমভাবে সফল হওয়াটা প্রত্যাশার বাইরে ছিল। যা যথারীতি খুবই ভালো লাগছে। আমাদের কলকাতায় হিন্দিতে বলে ছোনেপে ছোহাগা। শাকিবের সঙ্গে অভিনয়ের সুযোগ পাওয়াটা আমার কাছে সোনায় সোহাগা।’

    সিনেমা শুরুর আগে শাকিবের সঙ্গে ইধিকার জুটি নিয়ে কিছু বিতর্ক ছিল। বিষয়টি জানতেন এই অভিনেত্রী। ঢালিউডের শীর্ষ নায়কের সঙ্গে তাকে মানাবে কি না এমনও প্রশ্ন তৈরি হয়েছিল। কিন্তু সেই সকল বিতর্ককে পিছনে ফেলে পর্দায় দারুণ কিছু উপহার দিয়েছেন ওপার বাংলার এই তারকা।




    ইধিকা বলেন, ‘যখন আমি শাকিব খানের সঙ্গে অভিনয়ের প্রস্তাব পাই, সেই অনুভূতিটা অন্যরকম ছিল। শাকিবের এগেইনস্টে সুযোগ পাওয়াটা বড় ব্যাপার। আর অভিনয়ের আগে তো শাকিব খানের সব মুভিই আমি কলকাতায় দেখেছি। তাই সেই জায়গা থেকে ব্যাপারটা এমনই ছিল।’




    বাংলাদেশে ইধিকার প্রথম কাজ ছিল ‘প্রিয়তমা’। এখানকার মানুষের আতিথিয়েতা, ভালোবাসা তাকে মুগ্ধ করেছে। তাই নিজেকে ‘বাংলাদেশের প্রিয়তমা’ বলেই সম্বোধন করেন তিনি।

    উল্লেখ্য, আরশাদ আদনানের প্রযোজনায় রোম্যান্টিক-অ্যাকশন ঘরানার ছবি ‘প্রিয়তমা’। পরিচালনা করেছেন হিমেল আশরাফ। এটির গল্প লিখেছেন প্রয়াত ফারুক হোসেন। ছবিটিতে বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন কাজী হায়াৎ, শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ, ডন, শহীদ উন নবী, এলিনা শাম্মী প্রমুখ।