• উত্তর চট্টগ্রাম

    স্ত্রীর দায়ের করা মামলায় স্বামী হাজতে

      প্রতিনিধি ৭ জুন ২০২৩ , ৭:২০:২৪ প্রিন্ট সংস্করণ

    নুরুল আবছার নূরী: ফটিকছড়িতে স্ত্রীর দায়ের করা যৌতুক নিরোধন আইন ৪ ধরা করা মামলায় স্বামী মোঃ আলী আকবর (৩৩) নামের এক ব্যক্তি মামলার আসামী জামিন এস স্ত্রীকে নানা প্রকার হুমকি দিয়ে আসলে নারীও শিশু নির্যাতন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদেশে গত ৫জুন সোমবার দিবাগত রাত ২টায় পূর্ব ফরহাদাবাদ দিদার কলোনি থেকে এস.আই ইকবাল ওয়ারেন্ট ভুক্ত আসামী মোঃ আলী আকবরকে গ্রেপ্তার করেন। তাকে ৬জুন মঙ্গলবার সকাল ১০ টায় হাজতে পাঠান।




    ২০০৫ সালে হাটহাজারী ফরহাদাবাদ আনার বাড়ী মোঃ বাদশা আলমের মেয়ে খুশিদা আকতার মুন্নীর সাথে উপজেলা ফটিকছড়ি উপজেলা সাবেক (১২নং দৌলতপুর ইউনিয়নের) বর্তমান নাজিরহাট পৌরসভার ৯নং ওয়ার্ডের পূর্ব ফরহাদাবাদের আবু শাহ্ বাড়ির (অংশ বাড়ি) মোঃ আব্দুল মালেকের ছেলে আলী আকবরের মেয়ে সাথে সামাজিক ভাবে বিবাহ হয়। বিবাহের কয়েক মাস পর যৌতুক নিয়ে ঝগড়াজাটি হতে থাকে প্রায় সময়ে স্ত্রী খুশিদা আকতার মুন্নিকে মারধরসহ শারীরিক মানসিক নির্যাতন করতে থাকে।বিবাহের দিন যৌতুক হিসাবে ফার্নিচার ও নগদ ৭০,০০০ (সত্তর হাজার) টাকা দিয়ে ছিলেন খুশিদার বাবা।




    ঘর বাধাঁর জন্য আরো ৩০,০০০ (ত্রিশ হাজার) টাকা এনে দেন। তারপর ও বিভিন্ন সময় বাবার বাড়ি থেকে আরো যৌতুক আনার জন্য চাপদিতে থাকে । কয়েক বার টাকা এনে দেন। একবার দোকান খুলবে বলে, আবার সি,এন,জি কিনার নাম করে টাকা আন্তে বাধ্য করে। এভাবে স্ত্রী খুশিদার পিতা গরীব বলে নিরবে নির্যাতন মেনে নিত।




    দীর্ঘ ১৮ বছর যাবত এভাবে নির্যাতন চলতে থাকে এর মধ্যে তাদের কোল জুড়ে ১টি ছেলে ১টি মেয়ে আসে ।এক পর্যায়ে তাকে তালাক দিয়ে দ্বিতীয় বার আর একটি বিয়ে করে। ১ম স্ত্রী তার মোহরানা আদায়ের জন্য মামলা দায়ের করে ১ম স্ত্রী খুশিদা। নারী ও শিশু নির্যাতন জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ঐ মামলায় গ্রেপ্তারী ফরোয়ানা করলে স্বামী মোঃ আলী আকবরকে গ্রেপ্তার করে ফটিকছড়ি থানা পুলিশ।




    আরও খবর 27

    Sponsered content